ডেঙ্গু কেড়ে নিল জিপিএ-৫ পাওয়া সানজিদার ডাক্তার হওয়ার স্বপ্ন

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও মেয়ের মা-ভাই
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও মেয়ের মা-ভাই  © সংগৃহীত

২০২৪ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। প্রকাশিত ফলাফলে ঢাকার হামদর্দ পাবলিক কলেজের শিক্ষার্থী সানজিদা রহমান বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ অর্জন করেছেন। কিন্তু গত ১২ সেপ্টেম্বর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। ভবিষ্যতে চিকিৎসক হওয়ার স্বপ্ন নিয়ে মেডিকেলে ভর্তি পরীক্ষার প্রস্তুতি হিসেবে রেটিনায় ভর্তি হয়েছিলেন। কিন্তু তার সেই স্বপ্ন অধরাই থেকে গেলো।

কুমিল্লার মুরাদনগরের মোগলেসপুর গ্রামের সানজিদা রহমান, হামদর্দ পাবলিক কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিলেন। অত্যন্ত মেধাবী এই শিক্ষার্থী তার এসএসসি পরীক্ষায় বাংগরা উমালোচন উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছিলেন। এইচএসসি পরীক্ষায় সকল বিষয়ে পেয়েছেন জিপিএ-৫। 

ফলাফল প্রকাশের পর হামদর্দ পাবলিক কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাব মো. নজরুল ইসলাম সানজিদার গ্রামের বাড়িতে যান এবং তার মা লুৎফুর নাহার ও ভাইয়ের হাতে ফলাফলের কপি তুলে দেন। অধ্যক্ষ নজরুল ইসলাম শোক সন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান এবং সানজিদার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। 

আরও পড়ুন: ২ পরীক্ষার্থীর জন্য ১৪ শিক্ষক, পাশ করেনি কেউ

দশম শ্রেণীর শিক্ষার্থী থাকা অবস্থায় সানজিদা একটি ডায়েরিতে লিখেছিলেন বড় হয়ে ডাক্তার হয়ে গরীব মানুষকে সাহায্য করবেন। মেধাবী এই শিক্ষার্থীর মৃত্যুতে কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে শোক বিরাজ করছে। শিক্ষার্থীরা জানান ভালো ফলাফলের ধারাবাহিকতায় মেধাবী সানজিদা মেডিকেল ভর্তি পরীক্ষায়ও সুযোগ পেতো।


সর্বশেষ সংবাদ