২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৮:১৪

রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ যহুর আলী

প্রফেসর মু. যহুর আলী  © টিডিসি ফটো

রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর মু. যহুর আলী। তিনি কলেজটির হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্বপালন করছিলেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের নিম্নবর্ণিত কর্মকর্তাগণকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত নিজ বেতন ও বেতনক্রমে নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি-পদায়ন করা হল।

আরও বলা হয়, আগামী ২৯ সেপ্টেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন। কর্মকর্তাগণকে আবশ্যিকভাবে নিজ নিজ পিডিএসে লগইন পূর্বক অবমুক্ত ও যোগদান প্রক্রিয়া সম্পন্ন করবেন।

এর আগে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সরকার পতনের পর সারা দেশের বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোতে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করে অধ্যক্ষ ও ভিসিদের পদত্যাগ করাতে থাকে। তারই ধারাবাহিকতায় রাজশাহী কলেজের কিছু শিক্ষার্থী রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেককে পদত্যাগ করায়। 

কিছুদিন রাজশাহী কলেজের অধ্যক্ষের পদ খালি থাকলেও গত ৯ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রফেসর ড.মো. আনারুল হক প্রংকে নিয়োগ দেওয়া হয়েছিল। তবে তার বিরুদ্ধে দুর্নীতির মামলা ও আওয়ামী লীগের দোসর হিসেবে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে আবার সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করতে থাকে। 

গত ১৭ ই সেপ্টেম্বর বিজিবি ও সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে তিনি অধ্যক্ষের দায়িত্ব গ্রহণ করলেও শিক্ষার্থীদের আন্দোলন ও তোপের মুখে মাত্র আড়াই ঘণ্টার মধ্যে পদত্যাগ করতে বাধ্য হন।