০২ আগস্ট ২০২৪, ২৩:৩৪

চট্টগ্রামে আরও ১৬ এইচএসসি পরীক্ষার্থীর জামিন

  © সংগৃহীত

চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষ, নিহতের ঘটনার মামলায় গ্রেপ্তার ১৬ জন এইচএসসি পরীক্ষার্থীর জামিনে হয়েছে। শুক্রবার (২ আগস্ট) চট্টগ্রাম আদালতে তাঁদের জামিন মঞ্জুর হয়। এর মধ্যে নগরের ১৩ ও জেলার ৩ জন রয়েছেন। 

জামিন পাওয়া শিক্ষার্থীরা হলেন রবিউল হাসনাত, রকিবুল আলম, তাহের শাহ, শাহরিয়া হোসেন, ফয়সাল মাহমুদ, অজয় চৌধুরী, আবদুল জব্বার, আরাফাত রহমান, মো. মাহিম, কামরুল হাসনাত, মোবারক হোসেন, আবদুল্লাহ বিন আইয়ুব, ইসরাফুল আখতার, আবদুল্লাহ মো. তাহিব, মনিরুল ইসলাম ও মো. রেজাউল আজিম। নগরের বাকলিয়া, পাঁচলাইশ, চান্দগাঁও, কোতোয়ালি, বাঁশখালী, রাউজান ও লোহাগাড়া থানার মামলায় তাঁদের গ্রেপ্তার করে পুলিশ।

চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী জানান, জেলার বিভিন্ন থানায় গ্রেপ্তার তিনজন এইচএসসি পরীক্ষার্থীর জামিনের আবেদন করা হয়। শুক্রবার চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী মো. সহিদুল ইসলাম শুনানি শেষে জামিন আবেদন মঞ্জুর করেন।

এর আগে ঢাকা মহানগর ও জেলার বিভিন্ন থানার মামলায় গ্রেপ্তার ৪১ জন এইচএসসি পরীক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত। প্রথমে ৩৬ এবং পরবর্তীতে আরও ৫ পরীক্ষার্থীর জামিন মঞ্জুর করেন আদালত।