০৯ মে ২০২৩, ০৮:৩৩

ভিকারুন্নেসার সাবেক অধ্যক্ষ হোসনে আরা মারা গেছেন

ভিকারুন্নেসা নুন স্কুল ও কলেজ  © ফাইল ছবি

ভিকারুন্নেসা নুন স্কুল ও কলেজের সাবেক অধ্যক্ষ হোসনে আরা বেগম আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রবিবার (০৮ মে) বিকাল ৪টায় বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। কলেজের বর্তমান অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কেকা রায় চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

সাবেক অধ্যক্ষ হোসনে আরা বেগগের মৃত্যুতে কলেজ অঙ্গণে শোকের ছায়া নেমে এসেছে। এক শোকবার্তায় বর্তমান অধ্যক্ষ কেকা রায় চৌধুরী প্রতিষ্ঠানটি গভর্নিং বডির সকল সদস্য, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকদের পক্ষ থেকে শোক প্রকাশ করেন।

কেকা রায় চৌধুরী বলেন, আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং সহমর্মিতা জ্ঞাপন করছি।

আরও পড়ুন: রুয়েটে কাফনের কাপড় পাঠানোয় ৪ কর্মকর্তাকে আদালতে তলব

হোসনে আরা বেগম ২০১০ সালের ১২ জুন ভিকারুন্নেসা নুন স্কুল ও কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পান। এর আগে তিনি আজিমপুর র্গালস স্কুল ও কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। তবে এ দায়িত্ব বেশিদিন স্থায়ী হয়নি। পরের বছরর অর্থাৎ ২০১১ সালের ১৩ জুলাই পর্যন্ত তিনি অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন।

৩৬ বছরের শিক্ষকতার অভিজ্ঞাতা সম্পন্ন হোসনে আরা ১৯৭৫ সালে তেজগাঁও কলেজে শিক্ষকতা শুরু করেন। নূর মোহাম্মদ শেখ রাইফেলস পাবলিক স্কুল অ্যান্ড কলেজে ২২ বছর শিক্ষকতা করে ১৯৯৯ সালে আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের দায়িত্ব নেন তিনি।