এইচএসসির খাতা চ্যালেঞ্জের ফল কাল

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

২০২২ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার খাতা চ্যালেঞ্জের ফল আগামীকাল শুক্রবার প্রকাশ করা হবে। সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েসবসাইট থেকে ফল জানা যাবে।

আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সূত্রে জানা গেছে, এবার ফল পুনর্নিরীক্ষার আবেদন গত বছরের তুলনায় ৬৫ শতাংশ বেড়েছে। সবচেয়ে বেশি আবেদন করেছেন ঢাকা শিক্ষা বোর্ড থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা। 

প্রাপ্ত তথ্য অনুযায়ী, দেশের আটটি শিক্ষা বোর্ড থেকে ফল পুনর্নিরীক্ষণের আবেদন করেছেন এক লাখ ৪ হাজার ৬৬৫টি। এর মধ্যে কেবল ঢাকা শিক্ষা বোর্ডেই আবেদন করেছেন ৩১ হাজারের অধিক শিক্ষার্থী। 

এ প্রসঙ্গে জানতে চাইলে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগামীকাল শুক্রবার এইচএসসির ফল পুনর্নিরীক্ষার ফল প্রকাশ করা হবে। শিক্ষার্থীরা বোর্ডের ওয়েবসাইট থেকে পুনর্নিরীক্ষার ফল দেখতে পারবেন।

এর আগে ৯ ফেব্রুয়ারি থেকে এসএমএসের মাধ্যমে ফল পুনর্নিরীক্ষণের আবেদন শুরু হয়। ১৫ ফেব্রুয়ারি এ আবেদনের সময়সীমা শেষ হয়। আর এইচএসসি ও সমমানের ফল প্রকাশ করা হয় গত ৮ ফেব্রুয়ারি।


সর্বশেষ সংবাদ