শিক্ষার্থীদের আন্দোলনে মুক্ত হলেন শিক্ষক

মুক্তির পর শিক্ষক দেবব্রত চৌধুরী
মুক্তির পর শিক্ষক দেবব্রত চৌধুরী  © টিডিসি ফটো

শিক্ষার্থীদের আন্দোলনের জেরে মুক্তি পেয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) জালিয়াতি মামলায় আটক হওয়া সিলেটের এক শিক্ষক। দেবব্রত চৌধুরী নামের ওই শিক্ষক সিলেটের গোলাপগঞ্জের এমসি একাডেমীর সিনিয়র শিক্ষক। 

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে দেবব্রত চৌধুরীকে আটক করা হয়। আটকের খবর শিক্ষকদের কাছে পৌঁছালে রাতেই কয়েকজন শিক্ষক থানায় অবস্থান নেন। এসময় থানা কর্তৃপক্ষের নিকট দেবব্রত চৌধুরীকে মুক্তি দেয়ার অনুরোধ করা হলে তারা মুক্তি দিতে অস্বীকৃতি জানায়। 

পরবর্তীতে আজ (বৃহস্পতিবার) সকালে সংবাদটি শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে শিক্ষক'কে মুক্ত করতে থানার গেইটে অবস্থান নেন শিক্ষার্থীরা। এতে সিলেট-জকিগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। শিক্ষার্থীদের কয়েক ঘণ্টার অবস্থান কর্মসূচির পর মুক্তি দেয়া হয় শিক্ষক দেবব্রতকে। পরে তাকে গলায় ফুলের মালা পরিয়ে মিছিল করে থানা থেকে এমসি একাডেমী'তে নিয়ে যায় শিক্ষার্থীরা।

আরও পড়ুন: ৪ হাজার শিক্ষকের চাকরি সরকারিকরণে সচিবদের বৈঠক রোববার

এ  বিষয়ে আটককৃত শিক্ষক দেবব্রত চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, “এই মামলার বিষয়ে আমি কিছু জানি না। এই মামলায় আমাকে ফাঁসানো হয়েছে বা এ ব্যাপারে কোন ভুল তথ্য দেওয়া হয়েছে। আমি আশা করি সংশ্লিষ্টরা সঠিক তদন্ত করে প্রকৃত অপরাধীদের খুঁজে বের করবে।”

দেবব্রত চৌধুরীকে আটকের বিষয়ে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম বলেন, “বনানী থানার বিটিআরসির জালিয়াতির একটি মামলায় দেবব্রত চৌধুরীকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছিল। পরবর্তীতে শিক্ষক-শিক্ষার্থীদের অবস্থানের প্রেক্ষিতে বিটিআরসির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে তাকে ছেড়ে দেওয়া হয়।”


সর্বশেষ সংবাদ