জমানো অর্থ ফেরত পেতে ৮ বছর ধরে ঘুরছেন শিক্ষকরা

বাংলাদেশ শিক্ষক সমিতির লোগো
বাংলাদেশ শিক্ষক সমিতির লোগো  © ফাইল ছবি

চাকরি জীবনে জমানো অর্থ ফেরত পেতে গত ৮ বছর ধরে সংগ্রাম চালিয়ে যাচ্ছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অবসরপ্রাপ্ত তিন শতাধিক শিক্ষক। টাকার জন্য সমিতির নেতাদের দ্বারে দ্বারে ঘুরে দিশেহারা হয়ে পড়েছেন শিক্ষকরা।

জানা গেছে, ফেনীর মাধ্যমিক শিক্ষক সমিতির তহবিলে টাকা সঞ্চয় করেছিলেন শিক্ষকরা। নিজেদের জমানো অর্থ ফেরত পেতে গত আট বছর ধরে অপেক্ষায় রয়েছেন। ভুক্তভোগীরা সঞ্চয়ের টাকা পাওয়া নিয়ে হতাশায় ভুগছেন। শিক্ষকদের অনেকে জেলা মাধ্যমিক শিক্ষক সমিতি ছাড়াও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতিতেও টাকা জমিয়েছিলেন। ওইসব শিক্ষকরা দুটি ফান্ডের কোনোটির টাকাই পাচ্ছেন না।

শিক্ষকরা সঞ্চয়ের টাকা না পেয়ে  নিজেদের চিকিৎসা করাতে পারছেন না। অনেকে অন্যের কাছে টাকা ধার করে চিকিৎসা করিয়েছেন। টাকা দিতে না পেরে তারা ঋণগ্রস্ত হয়ে পড়েছেন। যে সকল শিক্ষকের মৃত্যু হয়েছে তাদের পরিবার টাকার অভাবে অনাহারে দিনানিপাত করছেন। অবিলম্বে সঞ্চয়ের টাকা ফেরত দেওয়ার দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

জানতে চাইলে ফেনী জেলা শিক্ষক সমিতির সভাপতি ফকির আহম্মদ ফয়েজ বলেন, শিক্ষকদের সঞ্চয়ের টাকা ফেরত দিতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। সমিতির সাধারণ সম্পাদক অফিসে আসেন না। তার স্বাক্ষর ছাড়া ব্যাংক থেকে টাকা উত্তোলন করা যাচ্ছে না। এছাড়া শিক্ষকদের কিছু টাকা তিনি নিজের কাছে রেখেছেন। এই টাকার কোনো হিসাবও তিনি দেন না।

এ বিষয়ে ফেনী জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোসাদ্দেক আলীর বক্তব্য জানতে যোগাযোগ করলে তিনি অসুস্থ বলে জানান। সুস্থ হয়ে ফিরলে বিষয়টির সুন্দর সমাধান হবে বলে আশা প্রকাশ করেন।


সর্বশেষ সংবাদ