এইচএসসসি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ

এইচএসসসি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ
এইচএসসি পরীক্ষার্থী  ©

চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা (এইচএসসি) ও সমমান পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে। আগামী ৬ নভেম্বর থেকে সারাদেশে শুরু হবে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা ২০২২। ঢাকা বোর্ডের যেসব কেন্দ্রে পরীক্ষা হবে সেসব কেন্দ্রর তালিকা ও আসন বিন্যাস প্রকাশিত হয়েছে। আজ সোমবার (১২ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষামাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে পৃথক ২টি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষের নিকট থেকে কেন্দ্র ফি এর টাকা গ্রহণ করে গোপনীয় কাগজপত্র জেলা প্রশাসকের মাধ্যমে, সাদা উত্তর পত্র অন্যান্য কাগজপত্র ঢাকা শিক্ষা বোর্ড থেকে সংগ্রহ করে পরীক্ষা পরিচালনা করবেন। প্রতিদিন পরীক্ষা শেষে সন্ধ্যা ৭ টার মধ্যে ডাক যোগে ওএমআর এর প্রথম অংশ ঢাকা শিক্ষা বোর্ড কম্পিউটার কেন্দ্রে এবং উত্তরপত্রসমূহ পরীক্ষা পরিচালনা নীতিমালা মোতাবেক পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর প্রেরণ করবেন। 

এত আরও বলা হয়, ভ্যেনু কেন্দ্রসমূহ মূল কেন্দ্র থেকে টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র গ্রহণ করে পরীক্ষা পরিচালনা করবেন এবং পরীক্ষা শেষে এতদ সংক্রান্ত যাবতীয় কাগজপত্র মূল কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দিবেন। জেলা সদরে জেলা প্রশাসক এবং উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার পরীক্ষা কেন্দ্রের তত্ত্বাবধায়ক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন। এইচএসসি পরীক্ষা কেন্দ্র হিসেবে নির্বাচিত কলেজের অধ্যক্ষ/ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত কর্মকর্তা হবেন অধ্যক্ষ/ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা কলেজের সিনিয়র কোন অধ্যাপক।

কেন্দ্র  তালিকা ও আসন বিন্যাস দেখতে ক্লিক করুন এখানে। 


x

সর্বশেষ সংবাদ