২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৫:১৭

রাসূলকে নিয়ে কটূক্তি, বৃষ্টি উপেক্ষা করে বেরোবি শিক্ষার্থীদের প্রতিবাদ

মানববন্ধন  © টিডিসি ফটে

ভারতে হিন্দু পুরোহিত কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-কে গালি ও কটূক্তির প্রতিবাদে বৃষ্টি উপেক্ষা করে মানববন্ধন করেছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাধারণ শিক্ষার্থীরা। শুক্রবার (২৭সেপ্টেম্বর) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধনটি শুরু হয়। পরে বৃষ্টি উপেক্ষা করেই শিক্ষার্থীদের একটি র‌্যালী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নেয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা ‘নবীর আদবে চলব সব জুলুমাত রুখব’, ‘আল্লাহর এ দুনিয়ায় শাতিমে রাসুলের ঠাঁই নাই’, ‘নারায়ে তাকবীর আল্লাহু আকবার’, ‘রাসুলের অপমানে যদি না কাঁদে তোমার মন, মুসলিম নয় মুনাফিক তুই রাসুলের দুশমন’ ‘বিশ্বনবীর অপমান সইবে না রে মুসলমান’ ‘তেরা মেরা রিশতা কিয়া লা ইলাহা ইল্লাল্লাহ্’ সহ বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে দাঁড়ান।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, মুসলমানদের এখন জেগে উঠার সময়। নবীকে কেউ অসম্মান করলে আমরা প্রয়োজনে জীবন দিয়ে প্রতিবাদ করবো। প্রত্যেকেই যেনো নিজের জীবনের চেয়ে রাসূল (সা.) এর প্রতি বেশি ভালোবাসা নিয়ে মৃত্যুবরণ করতে পারি।তারা আরোও বলেন, পৃথিবীর মধ্যে মহান ব্যক্তি হচ্ছেন আমাদের নবী (সাঃ)। আমাদের জীবন থেকে তাকে বেশি ভালবাসতে হবে। রাসুল (সাঃ) এর অবমাননার প্রশ্নে কোনো আপস নয়। বরং এ ব্যাপারে আপস করলে মুসলিম থাকার কোনো ইখতিয়ার নেই।
 
এসময় সাধারন শিক্ষার্থীরা ভারতের মুসলমানদের প্রতি নির্যাচন এর জন্য তারা ক্ষোভ প্রকাশ করে এবং ভারতকে সাবধান হওয়ার আহব্বান জানান।