রাজশাহীতে করোনা শনাক্তের হার ৫৫.৭৮ শতাংশ

রামেক
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল  © ফাইল ফটো

গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে ৫৪ দশমিক ৭৮ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে। সোমবার (২৪ জানুয়ারি) সকাল ৯টা থেকে মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল ৯টা পর্যন্ত এই সংখ্যক রোগী শনাক্ত হয়।

একই সময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুইজন আইসিইউতে আর একজন কেবিনে ভর্তি ছিলেন। একজন করোনায় আক্রান্ত ছিলেন আর দুইজনের মধ্যে করোনার লক্ষণ ছিল।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির বাড়ি চাপাইনবাবগঞ্জে। আর উপসর্গ নিয়ে মারা যাওয়া দুইজনের মধ্যে একজন রাজশাহীতে আর আরেকজনের বাড়ি চাপাইনবাবগঞ্জে।

আরও পড়ুন: ২৯ ঘণ্টা পর উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ সচল 

তথ্যগুলো নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক শামীম ইয়াজদানী। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আমাদের হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন পজিটিভ ছিলেন। বাকি দুইজনের করোনার লক্ষণ ছিল।

এদিকে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রামেকের করোনা ইউনিটে ৪৩ জন রোগী ভর্তি ছিলেন। গতকাল সোমবার এই সংখ্যা ছিল ৫১ জনে। বর্তমানে ভর্তি রোগীদের মধ্যে রাজশাহীর ২৩, চাপাইনবাবগঞ্জের ৪, নওগাঁর ৫, নাটোরের ২, পাবনার ৩, কুষ্টিয়ার ৩, সিরাজগঞ্জের ১, মেহেরপুরের এক এবং ঝিনাইদহের একজন রয়েছেন।

আরও পড়ুন: ১১৪ আসনের বিপরীতে মেডিকেল্র দ্বিতীয় মাইগ্রেশন

এদিকে গত সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ১৭৭টি নমুনা পরীক্ষায় ৯৯ জনের করোনা পজিটিভ ধরা পরে। একই সময় রামেক ল্যাবে ৪৬৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে পজিটিভ শনাক্ত হন ২১৪ জন। শনাক্তের হার ৫৫ দশমিক ৭৮ শতাংশ।


x

সর্বশেষ সংবাদ