টিকা নিতে শিক্ষার্থীদের ভিড়, অসুস্থ হয়ে একজন হাসপাতালে

করোনা টিকা নিতে শিক্ষার্থীদের ভিড়
করোনা টিকা নিতে শিক্ষার্থীদের ভিড়   © ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে করোনা টিকা নিতে গিয়ে অসুস্থ হয়ে পড়ে এক শিক্ষার্থী। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অসুস্থ অন্তরা ভৌমিক (১৭) দশম শ্রেণির শিক্ষার্থী। এদিকে, আজ মঙ্গলবারও (১১ জানুয়ারি) জেলার সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের করোনার অস্থায়ী টিকাদানকেন্দ্রে তৃতীয় দিনের মতো শিক্ষার্থীদের উপচে ভিড়ে দেখা গেছে।

জানা যায়, সরাইল উপজেলায় ১২ থেকে ১৮ বছর বয়সের শিক্ষার্থী আছে সাড়ে ১৬ হাজার। গত রবিবার থেকে তাদের স্থানীয় অন্নদা সরকারি উচ্চবিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষে করোনার প্রথম ডোজ টিকা দেওয়া হচ্ছে। আজ প্রায় ২ হাজার শিক্ষার্থীকে করোনার টিকা দেওয়া হবে।

আরো পড়ুনঃ সরকারি স্কুলের ভেতরে পাঠদান চলছে বেসরকারি বিদ্যালয়ের

এদিকে, আজ সকাল নয়টার দিকে উপজেলার স্থানীয় পাইলট বালিকা উচ্চবিদ্যালয়, শাহবাজপুর সৈয়দা হোছেনা আফজাল উচ্চবিদ্যালয় ও দেওড়া আদর্শ উচ্চবিদ্যালয়ের দেড় হাজারের বেশি শিক্ষার্থী অন্নদা সরকারি উচ্চবিদ্যালয়ের অস্থায়ী টিকাদানকেন্দ্রে আসে। টিকার অপেক্ষায় থাকার একপর্যায়ে বেলা তিনটার দিকে দশম শ্রেণির ওই শিক্ষার্থী অন্তরা ভৌমিক অচেতন হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে চিকিৎসা নিয়ে সে বাড়ি ফিরে যায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নোমান মিয়া বলেন, অসুস্থ শিক্ষার্থী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। তাকে পরে টিকা দেওয়া হবে। এখানে সাড়ে ১৬ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে। গত দুই দিনে ৩ হাজার ৬০ জনকে টিকা দেওয়া হয়েছে।

“আজ সরাইল উপজেলার চারটি স্কুলের মোট ১ হাজার ৯৮০ জন শিক্ষার্থীকে করোনার টিকা দেওয়া হয়েছে। বিকেল পৌনে পাঁচটা পর্যন্ত এই টিকা দেওয়া হয়। শিক্ষার্থীদের চাপ কমানোর জন্য ১৫ জানুয়ারি থেকে অরুয়াইল বহুমুখী উচ্চবিদ্যালয়ে আরেকটি টিকাকেন্দ্র খোলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।”


সর্বশেষ সংবাদ