০৭ জানুয়ারি ২০২২, ১৮:২২

করোনা শনাক্তের হার বেড়ে ৫.৬৭ শতাংশ

করোনা শনাক্তের হার বেড়ে ৫.৬৭ শতাংশ  © ফাইল ছবি

দেশে করোনাভাইরাসের (কোভিড ১৯) সংক্রমণ বেড়েই চলেছে। রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) আরও একজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া নারী ময়মনসিংহ বিভাগের বাসিন্দা। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৮ জনে।

একই সময়ে নতুন রোগী হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৪৬ জন। ফলে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৯১ হাজার ৯৩ জনে। গতকাল শনাক্তের হার ছিল ৪ দশমিক ৮৬ শতাংশ। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৬৭ শতাংশে। গতকাল করোনায় দেশে সাতজনের মৃত্যু হয়েছিল। একই সময়ে শনাক্ত হয়েছিল ১ হাজার ১৪০ জন।

শুক্রবার (৭ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বৃহস্পতিবার শনাক্তের হার ছিল ৪ দশমিক ৮৬ শতাংশ।

শুক্রবারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৮৯০ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২০ হাজার ২০৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৬৭ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া নারী ময়মনসিংহ বিভাগের।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।