স্কুল শিক্ষার্থীদের টিকার প্রথম ডোজ ৩০ অক্টোবর

টিকা
শিক্ষার্থী   © ফাইল ফটো

আগামী শনিবার (৩০ অক্টোবর) ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুল শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ দেয়া হবে। শুরুতে ঢাকা মহানগরীর ১২টি কেন্দ্রের ৩৯২টি বুথে এই কার্যক্রম চলবে। এরপর পর্যায়ক্রমে দেশব্যাপী শিক্ষার্থীদের টিকাদান শুরু হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) সূত্রে জানা গেছে, শনিবার বসুন্ধরা এলাকার হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, মালিবাগ ও রামপুরার সাউথ পয়েন্ট স্কুল, গুলশান-১ এ অবস্থিত চিটাগাং গ্রামার স্কুল, সূত্রাপুরে কসমোপলিটন ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ স্কুল এন্ড কলেজ, মতিঝিলের আইডিয়লা স্কুল এন্ড কমার্স কলেজ, ঢাকা কমার্স কলেজ, কাকলি হাই স্কুল এন্ড কলেজ, সাউথ ব্রিজ স্কুল, স্কলাস্টিকা স্কুল, বিএইচ খান স্কুল এন্ড কলেজ এবং আহমেদ বাওয়ানি একাডেমি কেন্দ্রে স্থাপিত বুথ থেকে শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে মাউশি পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর শাহেদুল খবীর চৌধুরী জানান, আগামী ৩০ অক্টোবর থেকে স্কুল শিক্ষার্থীদের টিকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। আমরা তাদের টিকাদান কর্মসূচিতে সহায়তা করবো। সে লক্ষ্যে বিভিন্ন কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। প্রাথমিকভাবে শুধু সরকারি অঅনুমোদনপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন।

তিনি আরও বলেন, শনিবার ঢাকা মহানগরীর ৩৯২টি কেন্দ্রে ৭৮ লাখ ৪০০ শিক্ষার্থীকে টিকা দেয়া হবে। তারা ফাইজারের টিকা পাবেন। এরপর পর্যায়ক্রমে রাজধানীর বাইরের শিক্ষার্থীদের টিকাদান শুরু হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x