ছাত্রীর পর এবার এক শিক্ষকের করোনা শনাক্ত

ছাত্রীর পর এবার এক শিক্ষকের করোনা শনাক্ত
প্রতীকী  © ফাইল ছবি

প্রাথমিক বিদ্যালয়ের এক ছাত্রীর করোনা আক্রান্তের খবরের পর এবার আরও এক শিক্ষকের করোনা শনাক্তের খবর পাওয়া গেছে। শিক্ষকের করোনা শনাক্তের পর বিদ্যালয়টির সকল শিক্ষক-শিক্ষার্থীর নমুনা পরীক্ষার নির্দেশ দেওয়া হয়েছে। বাগেরহাটের মোংলা উপজেলার মোংলা উচ্চ বালিকা বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। করোনাভাইরাসে আক্রান্ত ওই শিক্ষকের নাম পুলিন কুমার মন্ডল। পরে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বিদ্যালয়টির সব শিক্ষক-শিক্ষার্থীর নমুনা পরীক্ষার নির্দেশ দেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নরেন চন্দ্র হালদার জানান, শিক্ষক পুলিন কুমার মন্ডল আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহকারী প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকালে তিনি বিদ্যালয়ে পাঠদানের জন্য আসেন।

তিনি বলেন, বিদ্যালয়ে প্রবেশকালে তার শরীরের তাপমাত্রা স্বাভাবিক ছিল। কিন্তু পরবর্তীতে শিক্ষক কক্ষে বসে তিনি শরীরে জ্বর অনুভব করেন এবং কাশি দিতে থাকেন। একপর্যায়ে ফোন করে জানতে পারেন তার স্ত্রীর করোনা শনাক্ত হয়েছেন।

পড়ুন: করোনায় ফের বাড়ল মৃতের সংখ্যা

বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নমুনা দেওয়ার জন্য অনুরোধ করা হয়। বুধবার তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, বিদ্যালয়ের এক শিক্ষকের করোনা শনাক্ত হয়েছে। এতে ওই বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীকে নমুনা পরীক্ষার জন্য বলা হয়েছে। রিপোর্ট আসলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে, গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় ৪ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির এক ছাত্রীর করোনা শনাক্ত হয়। ওই ছাত্রী আক্রান্ত হওয়ার পরে তৃতীয় শ্রেণির পাঠদান ১৪ দিনের জন্য বন্ধ করে দিয়েছে উপজেলা শিক্ষা অফিস।

গতকাল মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিদ্যালয়টিতে গিয়ে ওই ছাত্রী আক্রান্ত হওয়ার সত্যতা পাওয়া গেছে। তবে এ বিষয়ে ওই বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরা আতংকিত নন বলে জানিয়েছেন বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সোহেলী পারভীন পান্না।


মন্তব্য

সর্বশেষ সংবাদ