পাড়ায় পাড়ায় করোনা প্রতিরোধে কমিটি গঠনের আহ্বান

পাড়ায় পাড়ায় করোনা প্রতিরোধে কমিটি গঠনের আহ্বান
পাড়ায় পাড়ায় করোনা প্রতিরোধে কমিটি গঠনের আহ্বান  © ফাইল ছবি

দেশের প্রতিটি পাড়ায় পাড়ায় করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় কমিটি গঠন করতে হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। আজ রবিবার (২৫ জুলাই) মেহেরপুর জেলা প্রশাসন আয়োজিত কোভিড-১৯ সম্পর্কিত সভায় তিনি এ কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, কোভিড-১৯ মোকাবিলায় সমাজের সর্বস্তরের মানুষকে নিয়ে প্রতিটি পাড়ায় করোনা প্রতিরোধ কমিটি গঠন করতে হবে। যেহেতু করোনা সংকটটি দীর্ঘদিন ধরে চলার সম্ভাবনা রয়েছে। তাই এই কমিটিকেও দীর্ঘ সময় ধরে কাজ করার প্রস্তুতি রাখতে হবে।

কমিটির কার্যক্রম তুলে ধরে তিনি বলেন, এই কমিটির মূল কাজ হবে- মাস্ক বিতরণ ও পরিধানে জনগণকে উদ্বুদ্ধ করা; কারও করোনা উপসর্গ দেখা দিলে তাকে দ্রুত হাসপাতালে নেয়া ও টেস্টের ব্যবস্থা করা এবং সকলকে ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধ করা।

 

পড়ুন: রাস্তাঘাটে প্রচুর লোক ঘোরাফেরা করছে: স্বাস্থ্যমন্ত্রী

 

তিনি বলেন, পাশাপাশি এই কমিটি জনসমাগম হয় এরূপ স্থানে তদারকি জোরদার করবে, যাতে সবাই স্বাস্থ্যবিধি মেনে চলে। সবার আন্তরিক সহযোগিতার ফলেই দ্রুত করোনা সংক্রমণ রোধ করা সম্ভব।

প্রতিমন্ত্রী বলেন, এক সময় আমরা জঙ্গিবাদের বিরুদ্ধে ব্যাপক জনমত সৃষ্টি করতে পেরেছিলাম। ফলে জঙ্গিবাদ দমনে আমরা সফল হয়েছি। এছাড়া বাল্যবিবাহ ও ইভটিজিংয়ের মতো সমস্যাগুলোও সামাজিক আন্দোলনের মাধ্যমে বন্ধ করতে সক্ষম হয়েছি।

ফরহাদ হোসেন বলেন, সাধারণ মানুষকে সম্পৃক্ত করার ফলেই এটা সম্ভব হয়েছে। তেমনি কোভিড-১৯ মোকাবিলায়ও জনসম্পৃক্ততা বৃদ্ধির জন্য সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।


সর্বশেষ সংবাদ