আক্রান্তের ভয়ে কাছে আসেনি স্বজনরা, লাশ সৎকার করল মুসলিম যুবকরা

করোনায় মুত্যু
করোনায় মুত্যু  © ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মৃত্যু বরণ করেন এক রোগী। কিন্তু ১২ ঘণ্টা হাসপাতালে পড়ে থাকলেও আক্রান্ত হওয়ার ভয়ে লাশ গ্রহণ করতে আসেনি পরিবারের সদস্যরা। পরে একটি মুসলিম স্বেচ্ছাসেবী টিম ওই ব্যক্তির লাশ সৎকার করে।

বাগেরহাটের রামপাল উপজেলা হাসপাতালে ১৫ জুন দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

হাসপাতাল সূত্রে জানা যায়, এক সপ্তাহ আগে রামপাল উপজেলার বেতকাটা গ্রামের এক রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে টেস্টে তার করোনা শনাক্ত হয়। এক সপ্তাহ ধরেহাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন থাকার পর ১৫ জুন দিবাগত রাতে তিনি মারা যান। ওই ব্যক্তির মৃত্যুর খবর পেয়ে পরিবারের কোনও সদস্য তার লাশ গ্রহণ বা সৎকার করতে আসেননি। পরে রামপাল স্বাস্থ্যকেন্দ্রের পক্ষ থেকে খেদমতে খালফ নামের এক মুসলিম স্বেচ্ছাসেবী টিমকে লাশ সৎকারের জন্য খবর দেওয়া হয়।

এ বিষয়ে স্বেচ্ছাসেবী সংগঠনের টিম লিডার মাওলানা হোসাইন আহমদ জানান, মঙ্গলবার রাতে হাসপাতাল থেকে আমাদেরকে বিষয়টি জানানো হয়। পরদিন সকালে লাশটি বের করে নিজেরাই ভ্যান ঠিক করে মিরাখালী শ্মশানে নিয়ে যাই। শুধুমাত্র মুখাগ্নি করার জন্য তার ছেলে উপস্থিত ছিলেন। কিন্তু তিনি তার বাবাকে ধরেননি বা স্পর্শ করেননি।

লাশ সৎকারে অন্যদের মধ্যে ছিলেন মাওলানা হোসাইন আহমদ, মাওলানা জুলফিকার আলী, আব্দুর রহমান ও দেলোয়ার হোসাইন।

খেদমতে খালফ টিমের সদস্যদের মানবিক আচরণ অসাম্প্রদায়িকতার এক অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শুকান্ত কুমার পাল।


সর্বশেষ সংবাদ