করোনায় মৃতদের দাফন ও সৎকারে অ্যাম্বুলেন্স দিলেন সাকিব

মাস্তুল ফাউন্ডেশনকে অ্যাম্বুলেন্স দিয়েছেন সাকিব আল হাসান
করোনা মহামারিতে মৃত ব্যাক্তিদের লাশ দাফন ও সৎকারে মাস্তুল ফাউন্ডেশনকে অ্যাম্বুলেন্স দিয়েছেন সাকিব আল হাসান  © সংগৃহীত

করোনা মহামারিতে মৃত ব্যাক্তিদের লাশ দাফন ও সৎকার করার জন্য মাস্তুল ফাউন্ডেশনকে অ্যাম্বুলেন্স উপহার দিয়েছেন বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটার এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। করোনা মহামারির শুরুর দিকে অ্যাম্বুলেন্সটি দেন তিনি। মাস্তুল ফাউন্ডেশন এ পর্যন্ত করোনায় মৃত শতাধিক ব্যাক্তির লাশ দাফন করার পাশাপাশি বিনামূল্যে অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা দিয়েছে।

অ্যাম্বুলেন্স দেওয়ায় সাকিব আল হাসানকে মাস্তুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কাজী রিয়াজ রহমান ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। সাকিব ফাউন্ডেশনের কার্যক্রম সম্পর্কে জেনে তাদের সাথে থাকার আশাবাদ ব্যক্ত করেছেন। এ সময় উপস্থিত ছিলেন মাস্তুল ফাউন্ডেশন ও সাকিব আল হাসান ফাউন্ডেশনের উপদেষ্টা ব্যারিস্টার চিশতি ইকবাল।

মাস্তুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কাজী রিয়াজ রহমান বলেন, ‘সাকিব আল হাসানকে মাস্তুল ফাউন্ডেশনের উপদেষ্টা হিসেবে পেয়ে আমরা সম্মানিত ও আনন্দিত। সাকিব আল হাসান ফাউন্ডেশন ও মাস্তুল ফাউন্ডেশন পারস্পরিক বোঝাপড়ার ভিত্তিতে মাঠপর্যায়ে কার্যক্রম পরিচালনা, তত্ত্বাবধান ও বাস্তবায়নে কাজ করবে। এর লক্ষ্য ও উদ্দেশ্য সমাজের সুবিধাবঞ্চিত পিছিয়ে পড়া মানুষের সেবা দেওয়া।’

উল্লেক্ষ্য, মাস্তুল ফাউন্ডেশন বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত সামাজিক প্রতিষ্ঠান। মাস্তুলের রয়েছে নিজস্ব স্কুল। এর বাইরে ১২ জেলায় ১ হাজার ১০০ সুবিধাবঞ্চিত শিক্ষার্থীকে স্কুল ব্যাগ, জুতা, মুজা, বই, খাতাসহ সকল শিক্ষার উপকরন দিয়ে সহযোগিতা করে আসছে। পাশাপাশি স্বাস্থ্য, পুষ্টিকর খাবার, শিশু অধিকার, মৌলিক চাহিদা নিশ্চিত করছে।


মন্তব্য