২১ এপ্রিল ২০২১, ১৬:০৬

করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন তথ্যমন্ত্রী

  © টিডিসি ফটো

করোনা ভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ বুধবার (২১ এপ্রিল) দুপুরে সচিবালয়ে ক্লিনিক ভবনে টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেন। এর আগে গত ১৭ ফেব্রুয়ারি একই ক্লিনিকে করোনা টিকার প্রথম ডোজ নিয়েছিলেন তিনি।

এদিকে, আজ করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ গ্রহণের পর সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ড. হাছান বলেন, আপনারা জানেন, করোনার দ্বিতীয় ডোজের প্রাপ্যতা নিয়ে অনেক সংশয় ছড়ানো হয়েছিল। কিছু পত্র-পত্রিকা, প্রচার মাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক অপপ্রচার চালিয়ে করোনার দ্বিতীয় ডোজ নিয়ে জনগণের মধ্যে সংশয় তৈরির অপচেষ্টা করা হয়েছিল। কিন্তু বাস্তবতা হচ্ছে, ইতিমধ্যেই প্রায় ১৭ লক্ষ মানুষ করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই করোনা মহামারির মধ্যে মানুষকে স্বাস্থ্যসুরক্ষা দেয়ার জন্য প্রথম থেকেই সচেষ্ট ছিলেন এবং সেই কারণে এই মরণঘাতী করোনা মহামারি মোকাবিলা ও জনগণকে করোনা ভ্যাকসিন দেয়ার ক্ষেত্রে বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এগিয়ে আছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শুধুমাত্র ভারতে উৎপাদিত অক্সফোর্ডের টিকা নয়, অন্যান্য দেশ থেকেও টিকা আনার জন্য উদ্যোগ গ্রহণ করেছেন।

ড. হাছান এসময় গণমাধ্যমকে ধন্যবাদ জানিয়ে বলেন, গুজব প্রতিরোধে আপনারা সব সময়েই সচেষ্ট ছিলেন, এখনো নানা ধরণের গুজব রটনার অপচেষ্টার বিরুদ্ধে আপনাদেরকে সোচ্চার থাকার অনুরোধ জানাই।