একদিন ক্লাস হলে কী করোনাভাইরাস ঘুমিয়ে থাকবে—প্রশ্ন আসিফ নজরুলের

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল
ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল  © ফাইল ফটো

শিক্ষাপ্রতিষ্ঠান ‍খুলে দিলে পুরোদমে খোলা উচিৎ বলে মনে করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। আজ সোমবার (২৫ জানুয়ারি) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে তিনি একথা বলেছেন।

ফেসবুকে আসিফ নজরুল লিখেছেন, ‘সরকার নাকি সপ্তাহে একদিন সবার জন্য স্কুল খোলার পরিকল্পনা করছে। এর মানে কী? সপ্তাহের সেই দিনটি কি করোনাভাইরাস ঘুমিয়ে থাকবে? সেদিন তাই কোন রিস্ক নেই?’

তিনি বলেন, ‘আমি তো মনে করি, সবই যখন চলছে পুরোদমে, স্কুলও খুলে দেয়া উচিত পুরোপুরি।’

উল্লেখ্য, আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছে সরকার। এ বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনার সার্বিক পরিস্থিতি দেখে এবং কোভিড-১৯ জাতীয় পরামর্শক কমিটির পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে—৪ ফেব্রুয়ারির পরেই প্রথম সপ্তাহে শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়ে আসবো, নাকি আমাদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠান খুললে চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের প্রতিদিন ক্লাস করতে স্কুলে আসতে হবে। সেক্ষেত্রে সপ্তাহে ৫-৬ দিন তাদেরকে শিক্ষাপ্রতিষ্ঠানে আসতে হতে পারে। তাছাড়া অন্য ক্লাসের শিক্ষার্থীরা সপ্তাহে একদিন করে আসবে। সামাজিক দূরত্ব বজায় রেখে এসব ক্লাস নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ