করোনায় কেড়ে নিল তরুণ সাংবাদিকের প্রাণ

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক আফজাল
পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক আফজাল  © ফাইল ফটো

চ্যানেল নাইনের সাবেক প্রতিবেদক আফজাল মোহাম্মদ আর নেই। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন। করোনায় আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকাল ৪টায় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩১ বছর।

জানা গেছে, সাংবাদিক আফজাল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪র্থ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারে (বিজেসি) কাজ করতেন। তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকাস্থ পঞ্চগড় জেলা সাংবাদিক ফোরাম, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকার (আরডিজেএ) সদস্য ছিলেন তিনি। 

আফজালের মামা মো. সারোয়ার আলম জানান, জ্বরের লক্ষণ দেখা দিলে ৩ জানুয়ারি তাকে মহাখালিস্থ শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে ভর্তি করা হয়। ফুসফুসের সংক্রমণ বেড়ে গেলে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেওয়া হয়। একপর্যায়ে ভেন্টিলেটরে লাইফ সাপোর্টেও নিতে হয়। ১৩ দিনের মতো সেখানে থেকে মৃত্যুর সঙ্গে লড়াই করে অবশেষে করোনার কাছে হার মানলো এই তরুণ সাংবাদিক।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাত সাড়ে আটটায় ডিআরইউ প্রাঙ্গণে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মরদেহ নিয়ে যাওয়া হয় পঞ্চগড়ে আফজালের নিজ জেলায়।

সাংবাদিক আফজালের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকাস্থ পঞ্চগড় জেলা সাংবাদিক ফোরাম, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা (আরডিজেএ), ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি), রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপসন (র‌্যাক)। সাংবাদিক আফজালের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে সকলের দোয়া চেয়েছে তাঁর পরিবার।


সর্বশেষ সংবাদ