১৭ নভেম্বর ২০২০, ১০:৫৬

করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে লুইস সুয়ারেজ

লুইস সুয়ারেজ  © ফাইল ফটো

এডেন হ্যাজার্ড, ক্যাসেমিরো, মোহাম্মদ সালাহ’র পর এবার লুইস সুয়ারেজ। করোনা আতঙ্কের মধ্যেই বিশ্বজুড়ে চলছে ফুটবল। আর তার শিকার হচ্ছেন ফুটবলাররা। একের পর এক তারকা ফুটবলার এই ভাইরাসের কবলে পড়ছেন, যা ফুটবল মহলে রীতিমতো আতঙ্কের সৃষ্টি করেছে।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন জানিয়েছে, মার্চ-এপ্রিল মাসে করোনার দাপট যখন চরমে তখন বিশ্বের বেশিরভাগ দেশ এই মারণ ভাইরাসের প্রভাব থেকে বাঁচতে সমস্ত খেলা বন্ধ করে দেয়। কোভিড-১৯ এর প্রভাব কিছুটা স্তিমিত হতেই ফের শুরু হয় ফুটবলসহ অন্যান্য খেলাধুলো। সমস্যা হল, ইউরোপসহ বেশ কিছু দেশে এখন করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। কিন্তু ফুটবল চলছে সাবলীলভাবেই। আর তাতেই আক্রান্ত হচ্ছেন একের পর এক তারকা।

ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন জার্মানির একাধিক তারকা। ইতালির একাধিক ফুটবলারও এই মারণ রোগের কবলে পড়েছেন। আক্রান্ত হয়েছেন রিয়াল মাদ্রিদ তথা ব্রাজিলের তারকা ক্যাসেমিরো। ভাইরাসের কবলে পড়েছেন এডেন হ্যাজার্ডও। দিন তিনেক আগেই করোনায় আক্রান্ত হয়েছেন লিভারপুলের তারকা মোহাম্মদ সালাহ। এখনও আইসোলেশনে তিনি।

এবার এই ভাইরাস থাবা বসাল উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজের দেহে। উরুগুয়ে ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। আপাতত আইসোলেশনে থাকতে হবে সুয়ারেজকে। ফলে ব্রাজিলের বিরুদ্ধে নিজের দলের মহাগুরুত্বপূর্ণ ম্যাচ তিনি খেলতে পারবেন না।

এর আগে করোনায় আক্রান্ত হয়েছেন রোনাল্দিনহো, ক্রিশ্চিয়ানো রোনাল্দো, ইব্রাহিমোভিচসহ একাধিক তারকা। করোনা আক্রান্ত হওয়ায় প্রাক্তন রিয়াল তারকা রোনাল্দো বর্তমান দল জুভেন্তাসের হয়ে বেশ কয়েকটি ম্যাচে মাঠেও নামতে পারেননি। এমনকী লিও মেসির বার্সেলোনার বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচের দিন আইসোলেশনেই থাকতে হয়েছিল তাঁকে।