ট্রাম্প যে ওষুধ খেয়েছে, সেটাই আনা হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক  © ফাইল ফটো

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, মার্কিন প্রেসিডেন্ট যে ওষুধ পেয়েছে করোনাকালীন সে ওষুধ আমরা সবার জন্য আনার চেষ্টা করছি। আজ শনিবার দুপুরে মানিকগঞ্জের সাটুরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখনও কোনো ভ্যাকসিন বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন পায়নি। যাদের সম্ভাবনা আছে তাদের সাথে আমাদের আলোচনা হয়েছে। মোটামুটি আমরা ফাইনাল করে ফেলেছি। যখনই অনুমোদন পাবে আমরাও ভ্যাকসিন নিয়ে আসব।

পড়ুন: ট্রাম্প ও এ দেশের মানুষ একই চিকিৎসা পেয়েছেন

তিনি বলেন, দেশে করোনা পরীক্ষার একটিমাত্র ল্যাব ছিল; এখন ১১০টি ল্যাব হয়েছে। করোনা রোগী রাখার কোনো বেড ছিল না, এখন ২০ হাজার বেড রয়েছে। যেসব রাষ্ট্রে টাকা-পয়সার অভাব নেই, যন্ত্রপাতির অভাব নেই- তারাও করোনা সামাল দিতে হিমশিম খাচ্ছে। সেই তুলনায় সীমিত লোকবল আর যন্ত্রপাতি দিয়ে কাজ করে বাংলাদেশের মানুষ ভালো আছে।

করোনাভাইরাস সংক্রমণে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ওয়াজ মাহফিল, পূজা, ধর্মীয় অনুষ্ঠান, বিয়েসহ সব অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আর বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন হলেই আমরা করোনা ভ্যাকসিন পাব- সেই ব্যবস্থা নেয়া হয়েছে।

পড়ুন: বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বীকৃতি পেল গ্লোবের করোনা ভ্যাকসিন

উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. ফজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আফাজ উদ্দিন মাস্টারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আ. ছালাম পিপি, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আ. মজিদ ফটো প্রমুখ।


সর্বশেষ সংবাদ