মানসিক ভারসাম্যহীন বৃদ্ধার আশ্রয়ের ব্যবস্থা করল গণস্বাস্থ্য

  © টিডিসি ফটো

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ছাত্রাবাস-৩ এর সামনে দীর্ঘদিন ধরে পড়ে থাকা মানসিক ভারসাম্যহীন এক বৃদ্ধ মহিলার (৫০) আশ্রয়ের ব্যবস্থা করেছে বেসরকারি প্রতিষ্ঠান গণস্বাস্থ্য কেন্দ্র। আজ বুধবার (২ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের মাধ্যমে এ তথ্য জানা গেছে।

ছাত্রাবাসের শিক্ষার্থীরা জানান, চলতি বছরের আনুমানিক এপ্রিল মাস থেকে ওই মহিলাকে এখানে দেখা যাচ্ছে। বেশ কয়েকদিন আগে গবির ফিজিওথেরাপি বিভাগের সাবেক শিক্ষার্থী ও ডা. এড্রিক বেকার মানব কল্যাণ সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. অরুপ সরকার ওই মহিলাকে অসহায় অবস্থায় দেখে নাম-পরিচয় জানার চেষ্টা করে ব্যর্থ হন।

পরে তিনি মহিলাটির নিরাপদ আশ্রয়ের জন্য রাজধানীর মিরপুরে অবস্থিত ‘চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ার’ এর প্রতিষ্ঠাতা পরিচালক মিল্টন সমাদ্দারের সাথে যোগাযোগ করেন। তারা ওই মহিলার দায়িত্ব নিতে সম্মতি জানালে গণস্বাস্থ্য কেন্দ্রকে বিষয়টি অবহিত করা হয়।

প্রতিষ্ঠানটির সার্বিক সহযোগিতায় এদিন ওই মহিলাকে পরিস্কার-পরিচ্ছন্ন করে নতুন পোশাক পরানো হয়। গবি শিক্ষার্থী রিয়াজুল ও মেহেদীর মাধ্যমে বিকাল ৪টায় অ্যাম্বুলেন্সে করে মহিলাকে চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারে পৌঁছে দেয়া হয়। এখানেই মহিলাটির পুনর্বাসন ও চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানা গেছে।


সর্বশেষ সংবাদ