নিষেধাজ্ঞা সত্ত্বেও পরীক্ষা বন্ধ করবে না গণস্বাস্থ্য কেন্দ্র: ডা. জাফরুল্লাহ

  © ফাইল ফটো

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী জানিয়েছেন, স্বাস্থ্য অধিদপ্তরের নিষেধাজ্ঞা থাকলেও কেন্দ্র আরটিপিসিআর পরীক্ষা, প্ল্যাজমা সেন্টার ও ব্লাড ট্রান্সফিউশন চালু রাখবে গণস্বাস্থ্য কেন্দ্র। আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ তথ্য জানান।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘পরীক্ষা বন্ধ করবো না আমরা। স্বাস্থ্য অধিদপ্তর পারলে অভিযান চালাক। জনগণ দেখুক গণস্বাস্থ্যের সঙ্গে তারা কেমন আচরণ করছে। আমরা ১২ আগস্ট প্লাজমা সেন্টার উদ্বোধন করতে অধিদপ্তরকে চিঠি দিয়েছিলাম। তারা তখন কিছু বলেনি।’

তিনি বলেন, ‘এখন হঠাৎ আরটিপিসিআর পরীক্ষা ও প্লাজমা সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছে। তাদের নির্দেশ পালন করা সম্ভব নয়। করোনা টেস্ট ও প্লাজমা সেন্টার করার জন্য পর্যাপ্ত জনবল আছে আমাদের।

গণস্বাস্থ্য কেন্দ্র জানায়, গত সোমবার স্বাস্থ্য অধিদপ্তর ফোন করে এ নির্দেশ দিয়েছে। একই সঙ্গে নির্দেশ না মানলে মোবাইল কোর্ট পাঠানোর কথাও বলা হয়েছে। পরে ডা. জাফরুল্লাহ চৌধুরী চিঠি দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরে।

চিঠিতে হাসপাতালের লাইসেন্স নবায়ন ও প্লাজমা সেন্টারের অনুমোদন দিতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে অনুরোধ জানান তিনি। গত ১৫ আগস্ট আনুষ্ঠানিকভাবে এই প্লাজমা সেন্টার উদ্বোধন করা হয়। পরে ২৯ আগস্ট আরটিপিসিআর পরীক্ষারও উদ্বোধন করা হয়।


সর্বশেষ সংবাদ