বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষ্যে নানা আয়োজন আলোক হেলথকেয়ারের

আলোক হেলথ কেয়ার লিমিটেড
আলোক হেলথ কেয়ার লিমিটেড  © লোগো

আজ ১৪ নভেম্বর। সারা বিশ্বে পালিত হচ্ছে ‘বিশ্ব ডায়াবেটিস দিবস’। দিবসটি উপলক্ষ্যে আলোক হেলথ কেয়ার লিমিটেড রাজধানীর মিরপুরে সচেতনতা র‌্যালি, ফ্রি মেডিকেল ক্যাম্প ও সেমিনারের আয়োজন করেছে।

সকাল ৭টায় মানবতার কল্যাণে আলোক হেলথকেয়ার লিমিটেড ডায়াবেটিক সচেতনতা র‌্যালির আয়োজন করেন। এসময় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মো. লোকমান হোসেন র‌্যালিটির উদ্বোধন করেন। র‌্যালিটি মিরপুর আলোক হাসপাতাল থেকে শুরু হয়ে ১১নং সেতারা ভবনের সামনে থেকে বিভিন্ন রাস্তা অতিক্রম করে মিরপুর-১০ এর গোলচত্তর হয়ে আলোক হেলথকেয়ারের সামনে এসে শেষ হয়।

এছাড়াও আলোক হেলথকেয়ারের সকল শাখায় (আলোক হাসপাতাল-মিরপুর-০৬, মিরপুর-০১, কচুক্ষেত, পল্লবী ও ঘাটাইল-টাঙ্গাইল শাখায়) ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। এই মেডিকেল ক্যাম্পে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ, ব্লাড প্রেশার পরীক্ষা, ডায়াবেটিস পরীক্ষা (RBS), কিডনি পরীক্ষা (S. Creatinine) ও অন্যান্য টেস্ট ৫০% (অর্ধেক) মূল্যে করার ব্যবস্থা ছিল।

দিনব্যাপী সকল শাখায় একযোগে সকাল ৯টা থেকে সকলকে সেবা দেয়া শুরু হয়। সকাল থেকে মানুষ এই সেবা গ্রহণ করে রক্তের নমুনা প্রদান করেন এবং বিকাল থেকে রিপোর্ট গ্রহণ করে বিশেষজ্ঞের পরামর্শ গ্রহণ করেন। প্রতিষ্ঠানটি জানায় তাদের ৬টি শাখায় আনুমানিক সহস্রাধিক মানুষ এ সেবা গ্রহণ করেন।

আলোক হেলথকেয়ার লিমিটেডের চেয়ারম্যান এম. এ. মজিদের সভাপতিত্বে আয়োজিত সেমিনারে ‘ডায়াবেটিস ও বিশ্ব ডায়াবেটিস দিবস’ এই প্রতিপাদ্যে বক্তব্য উপস্থাপন করেন মেডিকেল এডভাইজর ডা. এস এম শহীদুল্লাহ।

র‌্যলি, মেডিকেল ক্যাম্প ও সেমিনারে আরও উপস্থিত ছিলেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব) ডা. শেখ সালাহউদ্দিন, ল্যাব ডিরেক্টর ডা. এবিএম আব্দুল ওয়াদুদ, ডা. মেহবুব মজিদ, জি এম এডমিন খন্দকার বেলাল হোসেন, হেড অফ ফাইনান্স এস এম আজিজুর রহমান, ডিজিএম মো. হাসিনুর রহমান, ম্যানেজার প্রকিউরমেন্ট মো. আব্দুল লতিফ, ম্যানেজার মার্কেটিং মো. আহসান হাবিবসহ আলোক হেলথকেয়ার এর ডাক্তার নার্স ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।


সর্বশেষ সংবাদ