আজ থেকে স্কুল, কাল থেকে শুরু কলেজে ঈদের ছুটি

আজ থেকে স্কুল, কাল থেকে শুরু কলেজে ঈদের ছুটি
ক্লাসরুম   © সংগৃহীত

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে গতকাল শনিবার থেকে মাদরাসায় ছুটি শুরু হয়েছে। আজ রোববার থেকে সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় এবং সোমবার থেকে সরকারি-বেসরকারি কলেজে ঈদের ছুটি শুরু হচ্ছে।

শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি-বেসরকারি মাধ্যমিক স্কুলের ছুটির তালিকা, সরকারি বেসরকারি কলেজের ছুটির তালিকা ও মাদরাসা শিক্ষা অধিদপ্তর প্রকাশিত মাদরাসার ছুটির তালিকা পর্যালোচনা করে এসব তথ্য জানা গেছে।

দেখা গেছে, আগামী ৩ জুলাই থেকে সরকারি-বেসরকারি মাধ্যমিক স্কুলগুলোতে ছুটি শুরু হয়ে ১৯ জুলাই পর্যন্ত চলবে। মাধ্যমিক স্কুলগুলো ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন অবকাশ উপলক্ষে ১৫দিন বন্ধ থাকবে। সরকারি-বেসরকারি কলেজের ছুটির তালিকা অনুসারে, এ প্রতিষ্ঠানগুলোতে ঈদের ছুটি ৪ জুলাই (সোমবার) থেকে শুরু হয়ে ১৪ জুলাই পর্যন্ত চলবে। পরদিন শুক্রবার হওয়ায় ১৬ জুলাই (শনিবার) থেকে সরকারি-বেসরকারি কলেজে ক্লাস শুরু হবে।

আরও পড়ুন: বাংলাদেশের ৮ তরুণ পেলেন ডায়ানা অ্যাওয়ার্ড

আর মাদরাসার ঈদের ছুটি শুরু হচ্ছে শনিবার (২ জুলাই) থেকে। মাদরাসার ছুটি শেষ হবে ১৪ জুলাই। পরদিন শুক্রবার হওয়ায় ১৬ জুন (শনিবার) থেকে মাদরাসায় ক্লাস শুরু হবে।

এদিকে, গত মঙ্গলবার (২৮ জুন) থেকে দেশের প্রাথমিক বিদ্যালয়ের ছুটি শুরু হয়েছে। গ্রীষ্মকালীন ছুটি এবং ঈদুল আজহা ও বৌদ্ধ সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষে ১৬ জুলাই পর্যন্ত শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান বন্ধ থাকবে।


x