এমসি কলেজ ছাত্রাবাস খুলছে ১ অক্টোবর, বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা

এমসি কলেজ
এমসি কলেজের মূল ফটক  © ফাইল ফটো

আগামী ১ অক্টোবর থেকে সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজের ছাত্রাবাস খুলে দেওয়া হচ্ছে। ছাত্রাবাসে বহিরাগত প্রবেশ এবং অবস্থান সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। ছাত্রবাসে উঠতে হলে শিক্ষার্থীদের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ বাধ্যতামূলক করা হয়েছে। রোববার (২৬ সেপ্টেম্বর) এমসি কলেজের নোটিশ বোর্ডে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি সাঁটানো হয়েছে।

ছাত্রাবাস খোলার বিজ্ঞপ্তিতে ১০টি নির্দেশনা দেওয়া হয়েছে। এর মধ্যে বহিরাগত প্রবেশ ও অবস্থান নিষিদ্ধ এবং করোনা পরীক্ষার পাশাপাশি ছাত্রাবাসের শিক্ষার্থীদের ব্যক্তিগত জিনিসপত্র জীবাণুমুক্ত রাখা, স্বাস্থ্যবিধি অনুসরণ এবং ডেঙ্গু সংক্রমণ ও এডিস মশা বিস্তাররোধে স্বাস্থ্য অধিদপ্তরে গাইডলাইন অনুসরণসহ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নির্দেশনা বাস্তবায়ন করতে বলা হয়।

বিষয়টি নিশ্চিত করে এমসি কলেজের অধ্যক্ষ অধ্যক্ষ সালেহ আহমদ গণমাধ্যমকে বলেন, ১ অক্টোবর থেকে আমাদের ছাত্রবাস খোলা হচ্ছে। ছাত্রবাস খোলার আগে আমাদের শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দেওয়া হচ্ছে। নিরাপত্তার জন্য পুরো ক্যাম্পাস জুড়ে ৫৮টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। এছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি নজরদারির জন্য ক্যাম্পাস সীমানার মধ্যে পুলিশের কনটেইনার বক্স স্থাপন করা হয়েছে।


মন্তব্য

x