শিক্ষা প্রতিষ্ঠান খোলা

বি সি আই স্কুল-কলেজে স্বাস্থ্য সচেতনতামূলক সেমিনার

স্কুল-কলেজ
আলোচনা সভায় অতিথিবৃন্দ  © টিডিসি ফটো

শিক্ষা প্রতিষ্ঠান উপলক্ষে রাজধানীর উত্তরার বি সি আই স্কুল এন্ড কলেজ কোভিড-১৯ বিবেচনায় জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান পুনরায় চালু করার নির্দেশনা ও বাস্তবায়ন শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১২ সেপ্টেম্বর) বি সি আই ক্যাম্পাসে এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভাপতি মো. জিয়াউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও কলেজের প্রধান উপদেষ্টা প্রফেসর তাসলিমা বেগম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা কমার্স কলেজের ব্যবস্থাপনা বিভাগের সাবেক চেয়ারম্যান ও বি সি আই স্কুল এন্ড কলেজের উপদেষ্টা বদিউল আলম ববি। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন উত্তরা থানা মাধ্যমিক শিক্ষা অফিসার সাবিকুন নাহার।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শিক্ষার চাকা সচল করতে সরকার স্কুল-কলেজ খুলে দিয়েছেগ এখন আমাদের দায়িত্ব স্বাস্থ্যবিধি মেনে করোনা নিয়ন্ত্রণে রেখে প্রতিষ্ঠান পরিচালনা করা। বক্তব্যের এক পর্যায়ে সরকার প্রদত্ত ১৯ দফা নির্দেশনা পাঠ করে সকলকে বুঝিয়ে দেন।

বিশেষ অতিথি বলেন, আমাদের নিজেদের সুরক্ষা নিজেদেরকেই দিতে হবে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও নন এমপিও কলেজ টিচার্স অ্যাসোসিয়েশনের সদস্য সচিব মো. আসাদুজ্জামান বলেন, আগে প্রশিক্ষণ পরে বাস্তবায়ন। তাই আমরা শিক্ষার্থীদের প্রথমে স্বাস্থ্যবিধি সংক্রান্ত প্রশিক্ষণ দিলাম। যেন শিক্ষার্থীরা সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করতে পারে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক সুশান্ত ভৌমিক, সিনিয়র প্রভাষক শাকির হোসাইন, প্রভাষক নাসরিন মাহবুবা শিলা প্রমুখ।

অনুষ্ঠানের দেশ ও জাতির কল্যাণার্থে এবং করোনা থেকে মুক্তির জন্য দোয়া মাহফিল পরিচালনা করেন হাফেজ মুহাম্মদ ইব্রাহিম আদনান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ