১০ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫৩

সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগ, প্রধান শিক্ষক বহিষ্কার

যৌন হয়রানির অভিযোগে সাময়িক বহিষ্কার করা হয়েছে বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে  © প্রতীকী ছবি

জামালপুরের ইসলামপুরে একটি প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষিকাকে যৌন হয়রানির অভিযোগে বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

যৌন হয়রানির ঘটনার বিচার চেয়ে ওই শিক্ষিকা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও জেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করলে অভিযুক্ত শিক্ষককে সাময়িক বহিষ্কার করে জেলা শিক্ষা অফিস।

ভুক্তভোগী নারীর বরাত দিয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানায়, সরকারের নির্দেশিত স্কুল খোলার কার্যক্রম তদারকি করতে গত বুধবার (৮ সেপ্টেম্বর) ওই বিদ্যালয়ে যান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। একইদিনে ভুক্তভোগী সহকারী শিক্ষিকাও বিদ্যালয়ে গেলে তাকে একা পেয়ে যৌন হয়রানির চেষ্টা করেন ওই প্রধান শিক্ষক।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফেরদৌস ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওই শিক্ষিকা বুধবার বিকালে আমার কাছে একটি লিখিত অভিযোগ নিয়ে আসেন। পরদিন প্রাথমিক তদন্ত করে আমরা ঘটনার সত্যতা পাই। পরে বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে জানালে তাকে সাময়িক বহিষ্কার করা হয়।

এ বিষয়ে জানতে অভিযুক্ত শিক্ষকের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়।

বহিষ্কারের বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রাজ্জাক বলেন, আমরা তাকে সাময়িক বহিষ্কার করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেছি। তদন্তে শেষে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।