মনিটরিংয়ের আওতায় শিক্ষাপ্রতিষ্ঠান, তথ্য পাঠাতে হবে প্রতিদিন

খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান
খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান  © ফাইল ছবি

১২ সেপ্টেম্বর থেকে চালু হতে যাচ্ছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান। করোনা সংক্রমণে যাতে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত না হয় তাই সঠিক স্বাস্থ্যবিধি মেনে ও সরকারি নির্দেশনা অনুসরণের জন্য সরকারিভাবে শিক্ষা প্রতিষ্ঠানগুলো মনিটরিং এর ব্যবস্থা করা হয়েছে। সেই লক্ষ্যে আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে প্রতিদিনের কার্যক্রম সংক্রান্ত তথ্য সমূহ গুগল ডকসের মাধ্যমে প্রেরণের নির্দেশ দেয়া হয়েছে।

মনিটরিং চেকলিস্টের তথ্য সমূহ গুগল ডকস এর মাধ্যমে প্রতিদিন বেলা ৩ তিনটার মধ্যে জমা দিতে বলা হয়েছে।

নির্দেশনায় উল্লেখ রয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় চালুকরণের জন্য একটি গাইডলাইন এবং নির্দেশনা পত্র জারী করা হয়েছে। উক্ত গাইডলাইন, নির্দেশনা পত্র ও কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সুপারিশসমূহের আলোকে শিক্ষা প্রতিষ্ঠান নিয়মিতভাবে সুরক্ষিত রাখার জন্য দৈনিক ভিত্তিতে মনিটরিং করার লক্ষ্যে একটি মনিটরিং চেকলিস্ট প্রস্তুত করা হয়েছে। যার তথ্যসমূহ গুগল ডকস এর মাধ্যমে প্রতিদিন ৩টার মধ্যে প্রদান করতে হবে।

এর আগে মাধ্যমিক বিকালে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের আরেকটি আদেশে শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা অফিসারদের প্রতিদিন মনিটরিং প্রতিবেদন পাঠানোর নির্দেশনা জারি করা হয়।


সর্বশেষ সংবাদ