এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের দিনে ৪টি করে ক্লাস

এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থী
এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থী  © ফাইল ছবি

আগামী ১২ সেপ্টেম্বর থেকে সশরীরে ক্লাস শুরু হওয়ার পর এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের দিনে দুটি বিষয়ের ওপর চারটি করে ক্লাস নেওয়ার পরিকল্পনা করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। গতকাল মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) মাউশির ঊর্ধ্বতন কর্মকর্তারা গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছে।

তারা আরও জানান, ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীরা প্রতি সপ্তাহে সোমবার, সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা মঙ্গলবার, অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা বুধবার ও নবম শ্রেণির শিক্ষার্থীরা বৃহস্পতিবার সশরীরে ক্লাসে আসবে। ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের দিনে দুটি করে ক্লাস হবে।

মঙ্গলবার স্কুলগুলোর প্রধান শিক্ষকদের সঙ্গে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের এক অনলাইন বৈঠকে এই খসড়া রুটিন নিয়ে আলোচনা হয়।

মাউশির পরিচালক মো. শাহেদুল খবির চৌধুরী জানান, তারা ক্লাস রুটিনের বিষয়ে আলোচনা করেছেন এবং দু-এক দিনের মধ্যে সেটা চূড়ান্ত করে জানানো হবে।

তবে  গত ৫ সেপ্টেম্বর সরকার জানায়, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা, এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের ছুটির দিন বাদে সপ্তাহে প্রতিদিন সশরীরে ক্লাসে অংশ নিতে হবে। বাকি ক্লাসের শিক্ষার্থীরা সপ্তাহে একদিন করে সশরীরে ক্লাসে অংশ নেবে।

তবে, প্রাক-প্রাথমিকের শিক্ষার্থী যেমন, প্লে গ্রুপ ও নার্সারির শিক্ষার্থীদের এখনই সশরীরে ক্লাসে অংশ নিতে হবে না। 

 


সর্বশেষ সংবাদ