ভিকারুননিসার অধ্যক্ষের ফোনালাপের ঘটনা তদন্তে সময় চায় কমিটি

অধ্যক্ষ কামরুন নাহার
অধ্যক্ষ কামরুন নাহার  © ফাইল ফটো

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহার ও অভিভাবক মীর সাহাবুদ্দিন টিপুর ভাইরাল হওয়া অডিও ক্লিপের ‘কথোপকথনের’ ঘটনার তদন্ত শেষ পর্যায়ে। অডিও ক্লিপটি এখন পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। এ জন্য তদন্ত কমিটির কাজ শেষ করায় আরও তিন দিন সময় বাড়াতে শিক্ষা মন্ত্রণালয়ে লিখিতভাবে আবেদন জানানো হয়েছে।

কমিটি সূত্র জানায়, তদন্তের প্রতিবেদন তৈরি করা হচ্ছে। অডিওটি আসল নাকি এডিট করা, তা যাচাই করতে অভিজ্ঞদের কাছে পাঠানো হয়েছে। সেটি এলে চূড়ান্তভাবে প্রতিবেদন ও সুপারিশ তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে জমা দেওয়া হবে। কমিটির মেয়াদ তিন দিন হলেও টেকনিক্যাল কারণে সময় আরও তিন দিন বাড়ানোর জন্য শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের দপ্তরে আবেদন করা হয়েছে।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহাবুব হোসেন বলেন, কমিটির মেয়াদ বাড়ানোর বিষয়ে আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

গত ২৭ জুলাই ভিকারুননিসার অধ্যক্ষ ও অভিভাবকের ফোনালাপের ঘটনা খতিয়ে দেখতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (নিরীক্ষা ও আইন) খালেদা আক্তারকে সভাপতি করে দুই সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিল। সোমবার (২ আগস্ট) এ সময় শেষ হয়।


সর্বশেষ সংবাদ