শিক্ষক নির্যাতনে এসিল্যান্ডের কঠোর শাস্তি দাবি স্বাশিপের

এসিল্যান্ড
শিক্ষক নির্যাতনে এসিল্যান্ডের কঠোর শাস্তি দাবি স্বাশিপের  © সংগৃহীত

রাজশাহীর বাগমারায় এসিল্যান্ড কর্তৃক কলেজ শিক্ষককে পিটিয়ে হাত ভেঙে ফেলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে স্বাধীনতা শিক্ষক পরিষদ। সেই এসিল্যান্ডের কঠোর শাস্তিও দাবি করেছে সংগঠনটি। সোমবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় স্বাধীনতা শিক্ষক পরিষদ। শাস্তি না দিলে দেশের শিক্ষক সমাজ কঠোর কর্মসূচি দেবে বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

জানা যায়, গত বৃহস্পতিবার রাজশাহীর বাগমারায় লকডাউনের বিধিনিষেধ কার্যকরের নামে উপজেলার সাঁকোয়া গ্রামে নিজ বাড়ির দরজার সামনে এসিল্যান্ডের লাঠির আঘাতে কলেজ শিক্ষক আব্দুল আজিজের হাত ভেঙ্গে যায় । বৃহস্পতিবার রাতে কলেজ শিক্ষকের হাতে সেলাই দেয়া হয়। তার বাম হাতের কব্জির নিচের হাড় ভেঙে যায় ও রক্তপাত হয়।

শিক্ষক আব্দুল আজিজ জানান, এসি ল্যান্ডের লাঠির আঘাতেই তার হাত ভেঙেছে। বাগমারা থানার ওসিও স্বীকার করেছেন এসিল্যান্ড নিজেই লাঠি দিয়ে আঘাত করেছেন বাড়ির সামনে দাঁড়িয়ে থাকা শিক্ষক আব্দুল আজিজকে। তিনি নিজের পরিচয় দেয়ার পরেও এসিল্যান্ড মাহমুদুল হাসান লাঠি দিয়ে আঘাত করেন।

উল্লেখ্য, আব্দুল আজিজ পুঠিয়া উপজেলার সাধনপুর পঙ্গু ও শিশুনিকেতন ডিগ্রি কলেজের প্রভাষক। ডায়াবেটিসে আক্রান্ত আব্দুল আজিজ ঘটনার সময় হেঁটে এসে বাড়ির দরজার সামনে দাঁড়িয়ে ছিলেন। তার স্ত্রী বেবি খাতুন মোবাইল ফোনে জানান, তার স্বামী ডায়াবেটিসে আক্রান্ত। এ কারণে প্রতিদিন হাঁটাহাঁটি করেন নিয়ম করে। বৃহস্পতিবার বিকেলেও হাঁটার জন্য বাড়ির সামনে বের হয়েছিলেন আব্দুল আজিজ। 


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ