ফলাফল সমন্বয়ে ভোগান্তি কমছে সাত কলেজ শিক্ষার্থীদের

ঢাবি অধিভুক্ত সাত কলেজ
ঢাবি অধিভুক্ত সাত কলেজ  © লোগো

অবশেষে শতভাগ অনলাইন কার্যক্রম শুরু হওয়ায় ফলাফল সমন্বয় এবং সংশোধনে ভোগান্তি শেষ হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের শিক্ষার্থীদের।

ঢাবি অধিভুক্ত সাত কলেজের সমন্বয়ক এবং কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধির কথা বিবেচনা করে ফলাফল সমন্বয় এবং সংশোধনে অনলাইন কার্যক্রম শুরু করলেও অধ্যক্ষের স্বাক্ষর নিতে ঠিকই শিক্ষার্থীদের কেন্দ্রে অথবা কলেজে যেতে হচ্ছিলো। যার ফলে শিক্ষার্থীদের অনেককেই ভোগান্তিতে পড়তে হয়েছে। এসব বিষয় চিন্তা করে বর্তমান পরিবেশ পরিস্থিতির আলোকে আমাদের আহ্বানে সাড়া দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ উদ্যোগ নিয়েছে যাতে শিক্ষার্থীদের ভোগান্তিতে না পড়তে হয়।  ফলাফল সমন্বয় ও পুনঃ নিরীক্ষণ আবেদন অনলাইনে সরাসরি আবেদন করলেই হবে। অধ্যক্ষের স্বাক্ষর নিতে কলেজে যেতে হবে না।

সেলিম উল্লাহ খোন্দকার আরও জানান, বিশ্ববিদ্যালয়ের সফটওয়্যারের মাধ্যমে শিক্ষার্থীরা ফলাফল সমন্বয় (রেজাল্ট ইনকম্পিলিট, মানোন্নয়ন নাম্বার সংযুক্তি) ও ফলাফল পুনঃনিরীক্ষণ বিষয়ে আবেদন করতে পারবে।  এ বিষয়ে নির্দেশাবলি তৈরি হওয়ার পর খুব শিগগিরই এ সংক্রান্ত নোটিশ দেয়া হবে বলেও জানান তিনি।  

প্রসঙ্গত, এর আগে স্বাভাবিক প্রক্রিয়ায় ফলাফল সমন্বয় ও পুনঃনিরীক্ষণের জন্য শিক্ষার্থীদের সকল তথ্যাদি সংগ্রহ করার পর কলেজে গিয়ে আবেদন ফরমে অধ্যক্ষের স্বাক্ষর সংগ্রহ করা লাগতো। যার ফলে ভোগান্তির অভিযোগ করে আসছিলো শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ