২৭ অক্টোবর ২০২৪, ২১:১৭

এবার ছাত্রলীগের ৪ নেতাসহ ২২০ জনের বিরুদ্ধে মামলা

  © ফাইল ফটো

গত ১৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)ক্যাম্পাসে ছাত্রলীগের হামলার পর আহতরা চিকিৎসা নিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গেলে সেখানেও দ্বিতীয় দফার হামলার শিকার হন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ ঘটনায় ছাত্রলীগের ৪ নেতাসহ ২২০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আজ রবিবার (২৭ অক্টোবর) রাতে  সন্ধ্যায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক আরমান হোসেন রাজধানীর শাহবাগ থানায় মামলাটি করেন।

এতে আসামী করা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান, ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন এবং সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ সংগঠনটির ২২০ জন নেতাকর্মী। বাকি ১৫০-২০০ জনকে মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। এর মধ্যে ২২ ছাত্রলীগ নেত্রী রয়েছেন।

মামলার বাদী আরমান হোসেন জানান, এর আগে ২৫ তারিখে শাহবাগ থানায় ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে আরও একটি মামলা করা হয়েছিল। ওই মামলায় সবার নাম না আসায় যাবতীয় পর্যবেক্ষণ শেষে নতুন করে এ মামলাটি করা হলো।
 
তিনি আরও জানান, আজকের মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ২২ জন নেত্রীর নাম উল্লেখ করা হয়েছে, যারা ১৫ জুলাই এবং এর আগে-পরে সাধারণ ছাত্রছাত্রীদের আন্দোলনে যেতে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করে বাধা দিয়েছেন।