২৪ আগস্ট ২০২৪, ২০:৫১

সেসিপ কর্মীদের আন্দোলন স্থগিত, একদিনের বেতন বন্যার্তদের দেয়ার ঘোষণা

সেসিপ কর্মীদের আন্দোলন  © টিডিসি ফটো

সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) ১ হাজার ১৮৭ কর্মকর্তা-কর্মচারীর চাকরি রাজস্বখাতে স্থানান্তরের দাবিতে চলমান আন্দোলন আগামীকাল রবিবার (২৫ আগস্ট) থেকে স্থগিত ঘোষণা করা হয়েছে। চলমান বন্যা পরিস্থিতিতে বন্যার্তদের পাশে দাঁড়াতে ও ত্রাণ বিতরণে এ সিদ্ধান্ত নিয়েছেন সেসিপ কর্মীরা। একই সঙ্গে বন্যার্তদের ত্রাণ কার্যক্রমের জন্য একদিনের বেতন দেয়ার ঘোষণা দিয়েছেন তারা। 

শনিবার (২৪ আগস্ট) সেসিপের কর্মীরা বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

আরও পড়ুন : অবরুদ্ধ সেসিপ প্রোগ্রামের কর্তারা

তারা জানান, বন্যার্তদের পাশে দাঁড়াতে রবিবার থেকে আন্দোলন স্থগিত করা হয়েছে। একইসঙ্গে একদিনের বেতন ত্রাণ কার্যক্রমে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। 

আরও পড়ুন : এমপিও কার্যক্রম বন্ধ করে দিল সেসিপ কর্মীরা

এর আগে গত ১৮ আগস্ট সকাল থেকে শিক্ষাভবনে অবস্থান নিয়ে তারা চাকরি রাজস্বখাতে স্থানান্তরের দাবি জানাচ্ছিলেন সেসিপের কর্মীরা। তারা জানান, আমরা দীর্ঘদিন থেকে রাজস্বখাতে স্থানান্তরের দাবি জানিয়ে আসছি। আমাদের পদ সৃজন করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। কিন্তু অর্থ মন্ত্রণালয় সে প্রস্তাব প্রত্যাখ্যান করে দিচ্ছে। বার বার আশ্বাস দেয়া হলেও চাকরি রাজস্বখাতে স্থানান্তর করা হচ্ছে না। 

আরও পড়ুন : এমপিওর কার্যক্রম বন্ধের হুমকি সেসিপ কর্মীদের

তারা আরও জানান, আমাদের চাকরি স্থায়ীকরণের বিষয়ে অনেক আগে সুপারিশ করা হয়েছে। কিন্তু অর্থ মন্ত্রণালয়ের উদাসীনতায় সেটা আটকে গেছে। দাবি আদায়ে বন্যা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর ফের আন্দোলন শুরু হবে। আমাদের একটাই দাবি, অবিলম্বে চাকরি রাজস্বখাতে হস্তান্তর করতে হবে।