০৯ মার্চ ২০২৩, ২১:২৮

গাজীপুরে শিক্ষাসফরের চলন্ত বাসে আগুন

শ্রীপুরে শিক্ষাসফরের চলন্ত বাসে আগুন লাগে  © সংগৃহীত

গাজীপুরের শ্রীপুরে স্কুলশিক্ষার্থীদের বহনকারী শিক্ষাসফরের একটি বাসে আগুন লেগে বাসের ভেতরের পুরো অংশ সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। এসময় বাস থেকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে ৮-১০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৯ মার্চ) সন্ধ্যায় শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তার পল্লী বিদ্যুৎ মোড় এলাকায় মহানগরের হারিনাল এলাকার গাজীপুর অক্সফোর্ড মডেল স্কুল  অ্যান্ড কলেজের শিক্ষাসফরের বাসে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রায় আধাঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। এ সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আধাঘণ্টা ধযান চলাচল বন্ধ ছিল। বাসটিতে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ ৭২ জন যাত্রী ছিল বলে জানিয়েছেন স্কুলের প্রধান শিক্ষক মো. ইয়াকুব আলী।

আরও পড়ুন: আইনজীবী তালিকাভুক্তির চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ৫৩২৯ জন

শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল মান্নান জানান, বাসে আগুন লাগার খবরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। প্রায় আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ক্ষয়-ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক জানাতে পারেননি তিনি।

প্রধান শিক্ষক মো. ইয়াকুব আলী জানান, বার্ষিক শিক্ষাসফরের জন্য বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ময়মনসিংহের ভালুকা উপজেলার হাজির বাজার এলাকার ড্রিম হলিডে পার্কে যান তারা। অনুষ্ঠান শেষে সন্ধ্যা পৌনে ৬টায় ড্রিম হলিডে পার্ক থেকে গাজীপুরের হারিকেনের উদ্দেশে বাসটি ছাড়া হয়।

আরও পড়ুন: নার্সিংয়ের ভর্তি পরীক্ষার আবেদন শুরু ১৫ মার্চ, পরীক্ষা ১৯ মে

বাসটি মাওনা চৌরাস্তা এলাকায় পল্লী বিদ্যুৎ মোড়ের উড়াল সেতুতে উঠার সময় হঠাৎ পেছন থেকে ধোঁয়া দেখা যায় এবং মুহূর্তে মধ্যেই বাসে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় বাস থেকে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সকলকে নিরাপদে নামিয়ে আনা হলেও তাড়াহুড়ো করে নামার সময় ৮-১০ জন আহত হয়েছেন। পরে বিকল্প উপায়ে গন্তব্যের উদ্দেশে রওনা হন তারা।

মাওনা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কংকন কুমার বিশ্বাস বলেন, বাসে আগুনের ঘটনায় প্রায় আধাঘণ্টা মহাসড়কের দুই পাশে যান চলাচল বন্ধ ছিল। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।