নটরডেমের শিক্ষার্থীদের জন্য উচ্চশিক্ষা নিয়ে সেমিনার

নটরডেম শিক্ষার্থী
নটরডেমের শিক্ষার্থীদের জন্য উচ্চশিক্ষা নিয়ে সেমিনার  © সংগৃহীত

দেশে এবং বিদেশে উচ্চ শিক্ষা নিয়ে 16th Annual Dremer's Meet আয়োজন করছে ‘ডেমিয়ান ড্রিমার্স’। ‘ব্রিজ ইয়োর ড্রিম’ স্লোগানকে সামনে নিয়ে এ আয়োজনে উচ্চ শিক্ষা গ্রহণে আগ্রহী শিক্ষার্থীদের নানা প্রশ্ন, পরামর্শ ও উচ্চ শিক্ষা নিয়ে সামগ্রিক পর্যালোচনা তুলে ধরা হবে। দেশে ও বিদেশে উচ্চ শিক্ষা গ্রহণে নানা প্রতিবন্ধকতা ও তা থেকে উত্তরণে দিকনির্দেশনা দেওয়া হবে শিক্ষার্থীদের। নটরডেম কলেজ ঢাকার সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের এ আয়োজনে অতিথি হিসেবে থাকবেন সাবেক নটরডেমিয়ানরা।

এ আয়োজন আমন্ত্রিত অতিথি হিসেবে শিক্ষার্থীদের সকল প্রশ্নের উত্তর দিবেন- ইউনিভার্সিটি অফ উইসকন্সিন মিলাওকি’র টিচিং অ্যসিস্ট্যান্ট মো. ইউনুস মিয়া (নটরডেম, ব্যাচ ২০০৬), ইউনিভার্সিটি অফ নর্থ ক্যারোলাইনার পিএইচডি গবেষক মোহাইমিনুল ইসলাম ইমন (নটরডেম, ব্যাচ ২০১৩), শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ শিক্ষার্থী অমিত দাশ (নটরডেম, ব্যাচ-২০১২), ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র শিক্ষার্থী সাকিবুল ইসলাম (নটরডেম, ব্যাচ-২০১৩)।

এছাড়াও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়(বুয়েট) মেডিকেল ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীরা থাকবেন এই আয়োজনে। আগামী ২৮ জুলাই শনিবার সন্ধ্যা ৭. ৩০ মিনিটে শুরু হবে দেশ-বিদেশে উচ্চ শিক্ষা নিয়ে স্বপ্নবাজদের এই কাঙ্ক্ষিত আয়োজন। ভার্চুয়াল প্ল্যাটফর্ম ‘জুম’ এ অনুষ্ঠিত হতে যাওয়া এ আয়োজনে অফিসিয়ালি মিডিয়া পার্টনারশিপ হিসেবে থাকছে দেশের শিক্ষাঙ্গনের সর্বাধিক জনপ্রিয় ‘দ্য ডেইলি ক্যাম্পাস’।

উক্ত আয়োজনের রেজিষ্ট্রেশন করা যাবে যেভাবে-  রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন

আয়োজকরা মনে করেন, বরাবরের মতো এবারও সফল হবে উচ্চ শিক্ষা নিয়ে শিক্ষার্থীদের বহুল কাঙ্ক্ষিত এই আয়োজন। তারা বলছেন, নটরডেম কলেজের শিক্ষার্থীদের নিয়ে এ আয়োজন হলেও বিশেষ বিবেচনায় নেওয়া যেতে পারে আগ্রহী অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরও। এ আয়োজনে শিক্ষার্থীদের নানা রকম প্রশ্ন, পরামর্শ ও মতামত প্রদানের মাধ্যমে তাদের উচ্চ শিক্ষা গ্রহণের পথকে সহজ করতেই এমন আয়োজন বলে জানান আয়োজকরা।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ