রাজধানীতে কাল শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান শিক্ষা মেলা

রাজধানীতে কাল শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান শিক্ষা মেলা
  © প্রতীকী ছবি

আগামীকাল শুক্রবার (৪ নভেম্বর) থেকে রাজধানীতে শুরু হচ্ছে দু’দিন ব্যাপী অস্ট্রেলিয়ান শিক্ষা মেলা। ৪-৫- নভেম্বর প্যাক এশিয়া স্টাডি এব্রোড এর আয়োজনে কে কে ভবন (বাড়ি নং -৬৯/কে) পান্থপথে অনুষ্ঠিত হবে এই মেলাটি। সকাল সাড়ে ১১ টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চলা এই মেলায় শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, মেলায় অস্ট্রেলিয়ার প্রথিতযশা অনেকগুলো শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত থাকবেন এবং তাদের বিশ্ববিদ্যালয়ের জন্য মনোনিত শিক্ষার্থীদের  ২০-১০০% পর্যন্ত স্কলারশিপসহ যোগ্যতা মূল্যায়ন করবেন। মেলায় ৪ নভেম্বর সরাসরি উপস্থিত থাকবেন ম্যাকুয়্যারি বিশ্ববিদ্যালয়, সি কিঊ  বিশ্ববিদ্যালয়, ওলংগং বিশ্ববিদ্যালয়, জেমস কুক বিশ্ববিদ্যালয়, লাট্রোব বিশ্ববিদ্যালয়, ওয়েষ্টান সিডনি বিশ্ববিদ্যালয়, সুইনবান বিশ্ববিদ্যালয়, সানসাইন কোষ্ট বিশ্ববিদ্যালয়, মেলবোর্ন ইনষ্টিউড অফ টেকনোলজি, সাউদার্ন ক্রস বিশ্ববিদ্যালয় এডিথ কোয়ান কলেজ, কারটিন কলেজ, গ্রিফিথ কলেজ, ডিকেন কলেজ এবং ৫ নভেম্বর থাকবেন নিউক্যাসেল বিশ্ববিদ্যালয়, মোনাশ বিশ্ববিদ্যালয়, কারটিন বিশ্ববিদ্যালয়, গ্রিফিথ বিশ্ববিদ্যালয় ও এডিথ কোয়ান বিশ্ববিদ্যালয়। 

মেলা সম্পর্কে প্যাক এশিয়ার বাংলাদেশের প্রধান কনসালটেন্ট প্রদীপ রায় জানান, মেলায় শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ার শিক্ষাব্যবস্থার সব তথ্য যেমন- অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবেদন প্রক্রিয়া, স্কলারশিপ সুবিধা, পার্ট টাইম কাজের সুযোগ, পোস্ট স্টাডি ওয়ার্ক পারমিট, স্পনসরশিপ, বাসস্থান, আইইএলটিএস প্রস্তুতি ও রেজিস্ট্রেশনসহ অন্যান্য বিষয় তুলে ধরা হবে। মেলার দিন অন স্পট অ্যাপ্লিকেশন করলে আবেদন ফি ছাড়ের সুযোগ রয়েছে। আগ্রহী শিক্ষার্থীদের সকল সার্টিফিকেট সঙ্গে আনতে হবে। 

যোগাযোগ: ০১৩২৪-৭৪২৫৫০


সর্বশেষ সংবাদ