অনন্ত জলিলকে বয়কটের ঘোষণা

অনন্ত জলিলকে বয়কটের ঘোষণা
মেহের আফরোজ শাওন ও অনন্ত জলিল   © সংগৃহীত

দেশজুড়ে ধর্ষণ ও নিপীড়নবিরোধী প্রতিবাদের মধ্যে এক ভিডিও বার্তায় উল্টো মেয়েদের অশালীন পোশাককে দায়ী করে নতুন সমালোচনার জন্ম দিয়েছেন চিত্রনায়ক অনন্ত জলিল। অনন্ত জলিলের এমন মন্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ও চলচিত্র অঙ্গনে ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়।

এরই ধারাবাহিকতায় অভিনেত্রী মেহের আফরোজ শাওন তার ফেরিভাইড ফেসবুক থেকে দেয়া এক পোস্টে অনন্ত জলিলকে বয়কটের ঘোষণা দেন।

তিনি লিখেন, ‘আমি মেহের আফরোজ শাওন, বাংলাদেশের একজন চলচ্চিত্র ও মিডিয়াকর্মী এবং স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের সচেতন নাগরিক হিসাবে বাংলাদেশের নারীদের প্রতি কুরুচিপূর্ণ মন্তব্য এবং অসংলগ্ন বক্তব্য সম্বলিত ভিডিও বার্তা দেয়ার জন্য জনাব অনন্ত জলিলকে বয়কট করলাম।’

এর আগে শনিবার নিজের ফেসবুক পেজে প্রকাশিত ওই ভিডিও বার্তায় অনন্ত জলিল ‘ভাই হিসেবে’ নারীদের ‘শালীন’ পোশাক পরার আহ্বান জানান।

অনন্ত জলিল বলেন, তোমাদের অশালীন ড্রেসের কারণে তোমাদের ফিগারের দিকে তাকিয়ে বিভিন্নভাবে মন্তব্য করে এই বখাটে ছেলেরা এবং র‌্যাপ (রেপ) করার চিন্তা তাদের মাথায় আসে।

এই চিত্রনায়ক বলছেন, শালীন ড্রেস পরলে যারা বখাটে ছেলে যাদের মাথায় ধর্ষণের চিন্তা-ভাবনা আসে, তারাও কোনও এই ধরনের চিন্তা করবে না। শ্রদ্ধার সঙ্গে তোমার দিকে তাকাবে। এবং তাকিয়ে থাকার পর চোখ নিচের দিকে নিয়ে তোমাকে সম্মান জানাবে। তার এমন মন্তব্য নিয়ে ফেসবুক এখন সমালোচনায় মুখর।


মন্তব্য

সর্বশেষ সংবাদ