আজ বয়ফ্রেন্ড দিবস, প্রেমিককে ভালোবাসুন

আজ বয়ফ্রেন্ড দিবস, প্রেমিককে ভালোবাসুন
  © সংগৃহীত

প্রেমিক যে বন্ধুর চেয়েও গভীরতর ঘনিষ্ঠ বন্ধু, এ কথা তো নির্দ্বিধায় বলা যায়। প্রেমিকার মনের সবটা জুড়ে যেমন থাকেন প্রেমিক, তেমনি নির্ভরশীল ছায়া হয়ে প্রেমিকার পাশে থাকেন অষ্টপ্রহর। বয়ফ্রেন্ডকে বাংলায় বলা হয় প্রেমিক। সেই প্রেমিক হওয়া কিন্তু ততটা সহজ নয়। প্রেমিক আর সত্যিকারের প্রেমিকের মাঝে অনেক পার্থক্য রয়েছে।

আজ রবিবার (৩ অক্টোবর) প্রেমিক দিবস। অন্য আর দশটা উপলক্ষের মতো প্রেমিকদের জন্যও আলাদাভাবে উদযাপিত হচ্ছে আজকের এ দিনটি। যুগলরা বলছেন, সম্পর্কের মধ্যে তারা আগ থেকেই দিবসগুলোর জন্য বিশেষ পরিকল্পনা নিয়ে রাখেন। বিশেষ দিনে সঙ্গী নতুন কিছুর মাধ্যমে বিস্মিত করলে সেটা তারা উপভোগ করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থী আয়েশা সিদ্দিকা বলেন, প্রেম-ভালোবাসায় এসব দিবসগুলো আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। অনেক দিন পর পর আসে। আমরা এসব খুব ভালোভাবে উপভোগ করি। আজকের দিবসে প্রত্যেক প্রেমিকাকে তাদের প্রেমিককে আলাদাভাবে সময় দেয়া, কেয়ার নেয়া, ভালোবাস উচিৎ।

ইন্টারনেটে প্রাপ্ত বিভিন্ন সূত্র বলছে, ২০১৪ সালে যাত্রা শুরু হয় দিবসটির। ২০১৬ সাল থেকে এটি জনপ্রিয় হতে শুরু করে। বর্তমানে বিশ্বজুড়েই দিনটি বেশ সমাদৃত।

বিশ্বের বিভিন্ন দেশে বয়ফ্রেন্ড দিবসে বয়ফ্রেন্ডদের নিয়ে মজা করতে মেতে উঠছেন তাদের বান্ধবীরা। সকাল থেকে সোশ্যাল মিডিয়ায় ভরে উঠেছে মজার মজার মিম দিয়ে। অনেকেই টুইটে জানাচ্ছেন শুভেচ্ছা।


মন্তব্য