তামিম–লিটনের ব্যাটে দারুণ শুরু বাংলাদেশের

  © ফাইল ফটো

শেষ ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে ব্যাটিং এ বাংলাদেশ। তবে টস জিতে কেন কেন ফিল্ডিং বেছে নিলেন এমনটিই মনে হচ্ছে জিম্বাবুয়ের অধিনায়ক শন অরভিনের। এদিকে ব্যাট করতে গিয়ে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের দুই ওপেনার রীতিমতো বোলারদের তামা বানিয়ে রানের চাকা সচল রাখেন। ৩২.২ ওভারের মতো খেলা হয়েছে ইতোমেধ্যে ১৮২ রান। উদ্বোধনী এ ঝুটি এরই মধ্যে এক রেকর্ড গড়ে তোলেন।

বৃষ্টির কারণে খেলা না হলেও তার আগে ৩২.২ ওভারের মতো খেলা হয়েছে ইতোমেধ্যে ১৮২ রান। মাশরাফি মুর্তজার শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট করতে আসা তামিম ইকবাল ও লিটন দাশ দুজনই খুঁজে পেলেন নিজেদের অর্ধশতক রান। তবে লিটন দাশ এক ম্যাচ ব্যবধানেই তিনি পেলেন টানা দুইটি সেঞ্চুরি।১১৬ বলে ১০২ করে অপরাজিত তিনি। ১৩টা বাউন্ডারি মেরেছেন। প্রতিটিই দেখার মতো। উইকেটের চারদিকে খেলছেন অবলীলায়। তাঁর ব্যাটিংয়ের সৌন্দর্যে মুগ্ধ সিলেট স্টেডিয়াম। তামিম ৮৪ বলে ৭৯ করে অপরাজিত। মেরেছেন ৩টি বাউন্ডারি ও ৪ ছক্কা। আগের ম্যাচে ১৫৮ রানের বড় ইনিংস খেলার আত্মবিশ্বাস নিয়ে তামিম আজ অনেকটাই মারকুটে। হাত খুলে খেলা শুরু করেছেন তিনি।

এ ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে মুশফিকুর রহিমকে। আঙুলের চোটে ছিটকে গেছেন নাজমুল হোসেন। তাতে অভিষেক হয়েছে আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈমের। দ্বিতীয় ওয়ানডেতে বাদ পড়া মোহাম্মদ সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান খেলছেন সিরিজের শেষ ম্যাচে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, লিটন দাস (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন

জিম্বাবুয়ে একাদশ: টিনাশে কামুনহুকামওয়ে, রেজিস চাকাভা, শন উইলিয়ামস (অধিনায়ক), ওয়েসলি মাধেভেরে, ব্রেন্ডন টেলর, টিনোটেন্ডা মুতুম্বোজি, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), সিকান্দার রাজা, ডোনাল্ড তিরিপানো, কার্ল মুম্বা, চার্লটন শুমা


সর্বশেষ সংবাদ