২২ নভেম্বর ২০১৯, ০৯:৩২

আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ ইমার্জিং দল। বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে জিতে ফাইনাল নিশ্চিত করেছে টাইগাররা। ২২৯ রানের জবাবে সৌম্য সরকার ও অধিনায়ক নাজমুল হোসেন শান্তর হাফ সেঞ্চুরিতে ৬১ বল বাকি থাকতে সাত উইকেটে আফগানদের হারায় বাংলাদেশ। আগামীকাল মিরপুরে ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস।

বৃহস্পতিবার প্রথমে ব্যাট করে আফগানিস্তান মাত্র ৭৩ রানে পাঁচ উইকেট হারায়। দারউইস রাসুল ১২৮ বলে সাতটি করে চার ও ছক্কায় ১১৪ রান করেন। নয় উইকেটে ২২৮ রানের সম্মানজনক স্কোর দাঁড় করায় আফগানরা। হাসান মাহমুদ ও সৌম্য তিনটি করে এবং তানভির দুটি উইকেট নেন। লক্ষ্য তাড়ায় শুরুতেই ওপেনার নাঈম শেখ (১৭) আউট হন। দ্বিতীয় উইকেটে সৌম্য ও নাজমুল ১০৭ রানের জুটি গড়েন। সৌম্য ৫৯ বলে তিনটি করে চার ও ছয়ে ৬১ রানে আউট হন। নাজমুল ৬৮ বলে করেন ৫৯ রান। ইয়াসির আলী (৩৮*) ও আফিফ হোসেন (৪৫*) দলকে জয়ের বন্দরে পৌঁছান। আবদুল ওয়াসি দুটি উইকেট নেন। ম্যাচসেরা সৌম্য।

আফগানিস্তান ইমার্জিং ২২৮/৯, ৫০ ওভারে (রাসুল ১১৪, শাফিক ৩৪, তারিক ৩৩। হাসান মাহমুদ ৩/৪৮, সৌম্য ৩/৫৮)।

বাংলাদেশ ইমার্জিং ২২৯/৩, ৩৯.৫ ওভারে (সৌম্য ৬১, নাজমুল হোসেন ৫৯, ইয়াসির আলী ৩৮*, আফিফ হোসেন ৪৫*। আবদুল ওয়াসি ২/৪৬)। ফল : বাংলাদেশ ইমার্জিং দল ৭ উইকেটে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : সৌম্য সরকার (বাংলাদেশ)।