জাবির স্লোগান ‘বাপের টাকায় চলিফিরি, ভালোবাসার ক্ষেতা পুড়ি’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ব্যাচেলর দিবস
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ব্যাচেলর দিবস

১৪ই ফেব্রুয়ারি। বিশ্ব ভালোবাসা দিবস। স্বপ্নময় এ দিনে একজন প্রেমিক বন্ধু যখন প্রেমিকার কাঁধে মাথা রেখে অন্য রাজ্যে রাজত্ব করছেন; ঠিক সেই সময়ে প্রেমিকাহীন বন্ধুরা মিছিল করছেন সিঙ্গেল থাকার অধিকার চেয়ে। ঘটনাটা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) রাত আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হলের সিঙ্গেল পরিবার মিছিলটি শুরু করে। যা তাদের হল থেকে শুরু হয়ে ছাত্রী হলগুলো প্রদিক্ষণ করে বটতলায় এসে শেষ হয়।

১৪ ফেব্রুয়ারিকে ‘ব্যাচেলর দিবস’ দাবিকারীদের মিছিল

 

এ সময় ‘বাপের টাকায় চলি ফিরি, ভালোবাসার খ্যাতা পুরি’; ‘আমি কে, তুমি কে? সিঙ্গেল সিঙ্গেল’; ‘কাপলদের আস্থানা জালিয়ে দাও, পুড়িয়ে দাও’; ইত্যাদি স্লোগানে আকাশ বাতাস ভারি করে তোলেন সিঙ্গেল সমাজের প্রতিনিধিরা। তবে যতই মেয়েদের হলের দিকে মিছিল এগিয়ে যায়; ততই মিছিলের আওয়াজ এবং সিঙ্গেলদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছিলো বলে অভিযোগ করেন মিঙ্গেল প্রতিনিধিরা।

সিঙ্গেল সমাজের প্রতিনিধি দাবিকারী নিহান নিবীড় বলেন, ‘১৪ই ফেব্রুয়ারি মূলত বিশ্ব ব্যাচেলর দিবস। ক্যাম্পাসের আনাচে-কানাচে যেসব কাপলদের দেখা যায়; আপনারা তাদেরকে ধরিয়ে দেন। আর না পারলে আমাদেরকে জানান। আমরা যেকোন মূল্যে কাপলমুক্ত সমাজ গড়তে চাই।’


সর্বশেষ সংবাদ