‘করোনার মধ্যে এইচএসসি নয়’— দাবিতে পরীক্ষার্থীদের দূরবন্ধন

নাসিরনগরে করোনা পরিস্থিতির মধ্যে এইচএসসি পরীক্ষা না নেয়ার দাবিতে দূরবন্ধন করেছেন পরীক্ষার্থীরা
নাসিরনগরে করোনা পরিস্থিতির মধ্যে এইচএসসি পরীক্ষা না নেয়ার দাবিতে দূরবন্ধন করেছেন পরীক্ষার্থীরা  © টিডিসি ফটো

দেশে চলমান করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে এইচএসসি পরীক্ষা না নেয়ার দাবি জানিয়েছেন পরীক্ষার্থীরা। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ‘করোনার মধ্যে এইচএসসি নয়’ লেখা ব্যানার নিয়ে আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) এক দূরবন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার শহীদ মিনার প্রাঙ্গনে বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের সমন্বয়ে এ দূরবন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রায় অর্ধশতাধিক এইচএসসি পরীক্ষার্থী অংশ নেন। তাদের ব্যানারে হ্যাশট্যাগে লেখা ছিল, #নোএইচএসসিডিউরিংকরোনা।

দূরবন্ধনে অংশ নেয়া পরীক্ষার্থী ঢাকা ইম্পেরিয়াল কলেজের ছাত্র ইয়াসিন হোসেন অনন্ত বলেন, ‘আমরা চাই না করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে পরীক্ষা অনুষ্ঠিত হোক। এ কারণে স্বাস্থ্যবিধি মেনে এই দূরবন্ধনের আয়োজন করা হয়।’

এসময় পরীক্ষা পিছিয়ে গেলে তারা ক্ষতির মুখে পড়বেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ক্ষতি তো হবেই। কিন্তু আমরা মনে করি, পরীক্ষার চেয়ে জীবন আগে। এজন্য পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষা নেয়ার দাবি জানিয়েছি আমরা।’

উল্লেখ্য, গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। তবে করোনাভাইরাসের কারণে ওই পরীক্ষা স্থগিত রয়েছে। কবে পরীক্ষা অনুষ্ঠিত হবে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নিতে পারেনি সরকার।


সর্বশেষ সংবাদ