ভারত পাকিস্তান নেপালের 'হিরো আলম' যারা

সমালোচিত কনটেন্ট ক্রিয়েটর
সমালোচিত কনটেন্ট ক্রিয়েটর  © ফাইল ছবি

বাংলাদেশের সমালোচিত গায়ক, অভিনেতা ও ইউটিউবার হিরো আলম— যার পুরো নাম আশরাফুল আলম সাঈদ। সম্প্রতি হিরো আলম রবীন্দ্র, নজরুল ও পল্লী গীতি গাইবেন না বলে ঘোষণা দিয়েছেন। রবীন্দ্রনাথ ও কবি কাজী নজরুল ইসলামের গান গাওয়ার অপরাধে বুধবার (২৭ জুলাই) পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি মুচলেকা দেন।

এরপরই তাকে নিয়ে প্রতিবেদন প্রকাশ করে আন্তর্জাতিক গণমাধ্যমসহ দেশের বিভিন্ন গণমাধ্যম। তবে বিশ্বমিডিয়া ঘেঁটে দেখা গেছে, হিরো আলমের মত আরো অনেকেই আছেন যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিপুল সমালোচিত হলেও তাদের অনেক ফলোয়ার রয়েছেন।

বর্তমানে বিভিন্ন দেশের এসব সমালোচিত তারকাদের বলা ‘ক্রিঞ্জ পপ’। বাংলাদেশের পাশাপাশি ভারত ,পাকিস্তানসহ নেপালে এসব তারকাদের ফলোয়ারের কমতি নেই।

তেমনি একজন সমালোচিত ইউটিউব কনন্টেট ক্রিয়েটর ভারতের সেন্ডি সাহা। তার নিজস্ব ইউটিউব চ্যানেলে নানা ভিডিও প্রকাশ করেন তিনি। আর সেসব ভিডিওর জন্য বিভিন্ন সময় সমালোচিতও হয়েছেন তিনি। কিন্তু এত সমালোচনার পরও তার ফলোয়ারের কমতি নেই। তার ইউটিউবে ৪ লাখ ৪৪ হাজার সাবস্ক্রাইবার রয়েছে। এছাড়াও তার ফেসবুকে ১.৬ মিলিয়ন ফলোয়ার রয়েছে।

আরও পড়ুন: হিরো আলম বললেন— পারি না এমন কিছু নেই!

পাকিস্তানের সমালোচিত টিকটকার হুমায়রা আসঘরেরও অনেক ফলোয়ার রয়েছে। টিকটক অ্যাপে এক কোটির বেশি ফলোয়ার রয়েছে তাঁর। অনুরাগীদের জন্য নানা ভিডিও আপলোড করেন হুমায়রা। 

এ ছাড়া পাকিস্তানের একজন ইউটিউবার ইকবাল যিনি একটি রিয়েলিটি শো এর সেমিফাইনাল পর্যন্ত গিয়েছিলেন। কিন্তু তার গানের জন্য তিনি সব সময়ই সমালোচিত হন। তার পরও থেমে নেই তার গান গাওয়া।

উল্লেখ্য, এসব সমালোচিত তারকারা কেউ মন থেকে এসব কনটেন্ট বানান কেউবা প্রচানরণার জন্য। মানুষ যতই সমালোচনা করুক আর তাচ্ছিল্য করুক না কেন এসব মানুষ প্রায় প্রত্যেকের কাছে পরিচিত। আর ইউটিউব ফেসবুকের মাধ্যমে তাদের আয় ও হচ্ছে প্রচুর।


সর্বশেষ সংবাদ