হাওয়া’র জন্য ৬ মাস বিছানায় ঘুমাইনি: নাফিজা তুষি

নাফিজা তুষি
নাফিজা তুষি   © টিডিসি ফটো

‘সাদা সাদা কালা কালা’ গান প্রকাশের পর মুক্তির আগেই আলোচনার তুঙ্গে ‘হাওয়া’ সিনেমা। দর্শক মহলে ব্যাপক আগ্রহ তৈরী হয় এই সিনেমা নিয়ে। মুক্তির পর হলে সেই আগ্রহের প্রতফিলনও দেখা যায়। হলিউড সিনেমা ‘থর’ এর শো কমিয়ে হাওয়া সিনেমার শো বাড়ানো হয়েছে। 

গভীর সমুদ্রে নির্মিত ও জেলেদের জীবনের গল্প নিয়ে নির্মিত সিনেমাটির নির্মাণের গল্পও আকৃষ্ট করছে দর্শকদের। এই সিনেমায়  অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ, নাফিজা তুষিসহ আরও অনেকে। বিভিন্ন প্রচার প্রচারণায় নির্মাণের দর্শকদের সাথে গল্প ভাগাভাগি করছেন সিনেমাটির পুরো টিম।

আরও পড়ুন: কোরিয়ান ছবি নকলের অভিযোগ, যা বললেন ‘হাওয়া’ পরিচালক

হাওয়া সিনেমায় একমাত্র  বেদে পল্লির ‘গুলতি’ চরিত্রে অভিনয় করেছেন নাফিজা তুষি। রেদোয়ান রনির আইসক্রিম দিয়ে প্রথম আলোচনায় এসেছিলেন তুষি। হাওয়া সিনেমাটির শ্যুটিং শুরু হয় ২০১৯ সালে এর এক বছর আগেই সিনেমাটির সঙ্গে যুক্ত কলাকুশলিরা টিমওয়ার্ক শুরু করেছিলেন। তার নিজেদের চরিত্রের সঙ্গে পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার চেষ্টা করছিলেন বলে জানান তুষি। 

অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে তুষি বলেন, ‘‘এখন মনে হয় অসাধ্য সাধন করেছি। আমাদের প্রস্তুতির অংশ হিসেবে ছয় মাস চরিত্রটি ধারণ করেছি। ছয় মাস বিছানায় ঘুমাইনি। মাছ কাটতাম। শাড়ি পরতাম। ‘গুলতি’ হয়ে ওঠার জন্য বেদেপল্লিতে গিয়েছি। ওদের সঙ্গে থেকেছি। ওদের খাবার খেয়েছি। ওদের ওয়াশ রুম ব্যবহার করেছি। শ্যুটিংয়ের সময় একমাস মোবাইল ফোনও ব্যবহার করিনি। অন্যরাও একই রকমভাবে নিজেদের চরিত্রের ভেতর ডুবে ছিল। আমরা জানতাম ‘ডু অর ডাই’ অবস্থা হতে যাচ্ছে। আমার করা সবচেয়ে কঠিন চরিত্র ‘গুলতি’।’’


সর্বশেষ সংবাদ