ঢাবি থেকে মাস্টার্স করার ইচ্ছা মাহির

নায়িকা মাহিয়া মাহি
নায়িকা মাহিয়া মাহি  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক করার সুযোগ না হলেও স্নাতকোত্তর করার ইচ্ছার কথা জানিয়েছেন সুপারহিট নায়িকা মাহিয়া মাহি। ফ্যাশন ডিজাইনে অনার্স শেষ করলেও ঢাবির আইবিএর প্রতি বিশেষ দুর্বলতা রয়েছে তার। তবে ঢাবি থেকে কোন বিষয়ে স্নাতকোত্তর করবেন সেটি তিনি জানাননি।

একটি বেসরকারি টেলিভিশন টকশোতে উপস্থাপকের প্রশ্নের জবাবে মাহি বলেন, আগে আম্মুর প্রেশারের কারণে নিজের সম্ভাবনাময় বিষয়গুলো প্রকাশ করতে পারতাম না। আম্মু আমাকে হ্যাঙ্গার-হাতল এসব দিয়ে আমাকে মারতো।

‘‘২০১২ সালের ইন্টার ফার্স্ট ইয়ারের সময় আমার প্রথম সিনেমার কাজ শুরু হয়। তার আগে তো স্কুলেই পড়তাম। তখন আসলে অনেক বেশি নজরদারিতে থাকতে হতো।’’

১৯৯৩ সালের ২৭ অক্টোবর রাজশাহীর তানোরে জন্মগ্রহণ করেন মাহি। তার পারিবারিক নাম শারমিন আক্তার নিপা। ঢাকার উত্তরা হাইস্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। এরপর শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে ফ্যাশন ডিজাইনিংয়ে স্নাতক করেছেন তিনি।

আরও পড়ুন: ব্যাচেলর পয়েন্টের শিমুল এখন ডিআইইউর সিএসইর গ্র্যাজুয়েট

মাহি বলেন, আমার অনেক ইচ্ছা, আমি মাস্টার্সটা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে করবো। এটা আমার দীর্ঘদিনের ইচ্ছা। অনার্সটাও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে করার স্বপ্ন ছিল। কিন্তু ভর্তি পরীক্ষার সময় অনেক বেশি শুটিং ছিল। এ সময়টাতে অনেক বেশি সিনেমায় প্রকাশ হয়েছে।

ঢাবির আইবিএর প্রতি নিজের দুর্বলতার কথা জানিয়ে তিনি বলেন, ছোটবেলা থেকে আমি ঢাবির আইবিএর যারা আছে তাদেরকে অনুসরণ করতাম। দূর দিয়ে হেঁটে গেলেও তাদেরকে আমার কাছে এলিয়েন মনে হয়। ঢাবির আইবিএতে পড়ার অনেক স্বপ্ন ছিল আমার। কিন্তু সেটা তো হয়নি। মাস্টার্সটা ঢাবি থেকে করার ইচ্ছা আছে।

গত বছরের সেপ্টেম্বরে দ্বিতীয় বারের মতো বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। তার স্বামী রাকিব সরকার পেশায় রাজনীতিক-ব্যবসায়ী। এর আগে মাহমুদ পারভেজ অপু নামে একজনকে বিয়ে করেছিলেন তিনি। এই সংসার ভেঙে যাওয়ার পর দ্বিতীয়বার বিয়ে করেন এই চিত্রনায়িকা।


সর্বশেষ সংবাদ