পৃথিবীর ব্যান্ড ইতিহাসে নজির সৃষ্টি করলো বাংলাদেশ

বিনোদন
শুটিংয়ে ৫০ ব্যান্ডের সদস্যরা   © সংগৃহীত

দেশের ৫০টি ব্যান্ডের সদস্যরা মিলে তৈরি করলো একটি দেশাত্মবোধক গান। নাম ‘প্রিয় বাংলাদেশ’। আর সেই গানটির ভিডিও হলো দুই শতাধিক ব্যান্ড সদস্যের উপস্থিতিতে স্টেডিয়ামজুড়ে। পৃথিবীর ব্যান্ড ইতিহাসে এমন নজির বিরল।

স্বাধীনতা দিবস উপলক্ষে আজই (২৬ মার্চ) গানচিত্রটি ইউটিউব ও ফেসবুকে উন্মুক্ত হলো টিএম রেকর্ডস-এর ব্যানারে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে ঘিরে বিশাল এই ঘটনাটি ঘটলো বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবা) উদ্যোগে।

গানটিতে যুক্ত ছিলেন মাকসুদ, সাইদ হাসান টিপু, নাসিম আলী, নকীব খান, বাপ্পা মজুমদার, হাসান, হামিন আহমেদ, পার্থ বড়ুয়া, মানাম আহমেদ, লাবু রহমান, লিংকন, শেখ মনিরুল আলম টিপু, বেজবাবা সুমন, রাফাসহ অনেকেই।

আরও পড়ুন: ইতিহাস গড়লো ‘আরআরআর’

শাহান কবন্ধের কথায় গানটির সুর করেছেন নকীব খান। আর এর সংগীতায়োজন করেছেন মানাম আহমেদ। গানটির ভিডিও হয়েছে নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়ামে।

মানাম আহমেদ বলেন, গানটি তৈরি করতে দিন-রাত মিলিয়ে টানা আড়াই মাস সময় লেগেছে। কারণ, সব ব্যান্ডের সেরা সেরা মিউজিশিয়ানদের নিয়ে এই সংগীতায়োজন সাজাতে হয়েছে আমাকে। কাজটি খুবই চ্যালেঞ্জিং ছিল। আমার স্টুডিও ছাড়াও গানটির ট্র্যাক তৈরি করেছি ওয়ারফেইজ ও বাপ্পা মজুমদারের স্টুডিওতে। সব মিলিয়ে এটা ছিল অসাধারণ একটি অভিজ্ঞতা। আমি গর্বিত এমন একটি গানের সংগীতায়োজনে নেতৃত্ব দিতে পেরে।

প্রজেক্টটিতে বামবা কনটেন্ট ও পারফরম্যান্স পার্টনার, কার্নিভাল কনসেপ্ট স্ট্র্যাটিজিক ও এক্সিকিউশন এবং রেড ডট ভিজ্যুয়াল ও প্রোডাকশন পার্টনার হিসেবে যুক্ত ছিল।

জানা যায়, বামবার মোট সদস্য ৫২টি ব্যান্ড। সেখান থেকেই ৫০ ব্যান্ডের সদস্যরা ভিডিওচিত্রটিতে অংশ নিয়েছেন। গানটি দেখতে ক্লিক করুন


x

সর্বশেষ সংবাদ