ইতিহাস গড়লো ‘আরআরআর’

সিনেমা
আরআরআর সিনেমার দৃশ্য  © টিডিসি ফটো

মাত্র এক দিন আগে মুক্তি পেল দক্ষিণী সিনেমা ‘ট্রিপল আর’। মুক্তির পর থেকেই দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়াচ্ছে এস এস রাজামৌলি পরিচালিত সিনেমাটি। বক্স অফিসেও বাজিমাত করেছে এটি। তেলেগু বক্স অফিসে এক দিনেই ১২০ কোটি রুপি!

এরইমধ্যে ছবিটি নিয়ে দর্শকের ব্যাপক উৎসাহ লক্ষ করা যাচ্ছে। যার ফলে আয়ের দিক থেকে বিশাল এক রেকর্ডও গড়ে ফেলেছে ‘আরআরআর’। ভারতীয় সিনেমার ইতিহাসে একদিনে সর্বোচ্চ আয়ের তালিকায় শীর্ষে এখন ‘আরআরআর’।

মোট ৬০০ কোটি রুপি বাজেটের ছবি ‘ট্রিপল আর’। মুক্তির আগেই বাজেটের টাকা ঘরে তুলেছে ছবিটি, এমনই খবর বলিউডে। জানা গেছে, ‘আরআরআর’ ৮০০ কোটি রুপি আয় করেছে মুক্তির আগেই। এর মধ্যে সিনেমার স্বত্ব বিক্রিসহ গানের আয়ও রয়েছে। এছাড়াও উত্তর ভারতীয় স্বত্ব থেকে এটি সংগ্রহ করেছে ১৩৫ কোটি রুপি।

আরও পড়ুন: মেডিকেল টেকনোলজিতে পড়ে আপেল চাষ করছে প্রণব

এবার ছবিটি আয়ের রেকর্ড করলো বক্স অফিসেও। মুক্তির প্রথম দিনেই এটি আয় করেছে ২৪০ কোটি রুপি! যার ভেতর তেলেগু ভাষায় ছবিটি আয় করেছে ১২০ কোটি, তামিল ভাষায় ১০ কোটি, হিন্দিতে ২৫ কোটি, কন্নড়ে ১৪ কোটি এবং মালায়ালামে ৪ কোটি রুপি।

এছাড়াও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা ও মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে মুক্তির প্রথম দিনে মোট ৭৫ কোটি রুপি আয় করেছে ‘আরআরআর’।

এর আগে প্রথম ভারতীয় সিনেমা হিসেবে প্রথম দিনে ২০০ কোটির বেশি আয় করেছিল ‘বাহুবলী ২’। সিনেমাটি পরিচালনা করেছিলেন ‘আরআরআর’ ছবির পরিচালক এস এস রাজামৌলি। নিজের রেকর্ড নিজেই ভাঙলেন রাজামৌলি। বাহুবলীকে পেছনে ফেলে রেকর্ডের শীর্ষে এখন তার ‘ট্রিপল আর’।

ধারণা করা হচ্ছে ভারতীয় সিনেমার ইতিহাস নতুনভাবে লিখতে যাচ্ছে এই ছবিটি। বিশ্লেষকরা বলছেন, ভারতীয় সিনেমায় অতীতের সব রেকর্ড ভেঙে দেবে ‘আরআরআর’।

কামারাস ভীমা ও আলুরি সীতারামা রাজু নামের দুই বীর যোদ্ধার কাহিনি নিয়ে নির্মিত হয়েছে ‘ট্রিপল আর’ সিনেমাটি। এতে কেন্দ্রীয় চরিত্রে আছেন দক্ষিণী সুপারস্টার জুনিয়র এনটিআর ও রাম চরণ। এ ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট, অজয় দেবগনসহ আরও অনেকে। ৪৫০ কোটি রুপি বাজেটের এই সিনেমা প্রযোজনা করেছে ডিভিভি নায়া।


x

সর্বশেষ সংবাদ